• Tuesday, 31 January 2023
গাইবান্ধার খোর্দ্দকোমরপুর-সাদেকপুরের রাস্তায় ভোগান্তি

গাইবান্ধার খোর্দ্দকোমরপুর-সাদেকপুরের রাস্তায় ভোগান্তি

এস,এম শাহাদৎ হোসাইন,গাইবান্ধা:

গাইবান্ধার সাদুল্লাপুর উপজলার খোর্দ্দকোমরপুর বাজার থেকে তুলশীঘাট সাদেকপুর পাকা সড়কটি সংস্কারের অভাবে সাধারণ মানুষ ও যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তার কার্পটিং, ইট ও খোয়া সরে গিয়ে তৈরি হয়েছে ছোট বড় গর্তের। এসব গর্তে রিক্সা, ভ্যান ও ব্যাটারি চালিত ইজিবাইক উল্টে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

চলাচলে ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ মানুষ। গাইবান্ধা সদর উপজেলার তুলশীঘাট বাজার থেকে খোর্দ্দকোমরপুর বাজার পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। এর মধ্য খোর্দ্দকোমরপুর গাছুর বাজার থেকে সাদেকপুর বাজার পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

সড়কের দুই ধারে রয়েছে পাড়বিহীন অনেকগুলো পুকুর। এতে করে সড়কটির স্থানে ভেঙে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এ রাস্তা দিয়ে খোর্দ্দকোমরপুর, ভাতগ্রাম ও ইদিলপুর ইউনিয়নর কয়েক হাজার মানুষ ও ছোট বড় যানবাহন চলাচল করে। এলাকায় রয়েছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। আগামী বর্ষা মৌসুম আসার পূর্বে রাস্তাটি মেরামত করা না হলে জনগণের ভোগান্তি আরও বাড়বে। সাদুল্লাপুর উপজেলা প্রকৌশলী মিনহাজুল ইসলাম বলেন, সড়কটি সাদুল্লাপুর উপজেলায় কিছু অংশ আর বাকিটা সদর উপজেলার আওতায়। সাদুল্লাপুর উপজেলা অংশের জন্য শিগগিরই দরপত্র আহবান করা হবে। 

comment / reply_from