• Tuesday, 31 January 2023
গাংনীর কাজিপুর সীমান্তে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক

গাংনীর কাজিপুর সীমান্তে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক

তোফায়েল হোসেন(মেহেরপুর বিশেষ প্রতিনিধি) : 
মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর সীমান্তে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুই দেশের শূন্য রেখা বরাবর কাজিপুর সীমান্তে গণকবর চত্বর এলাকায়  এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বিজিবি'র কুষ্টিয়া ৪৭ ব্যাটালিয়ন সেক্টর কমান্ডার (পিবিজিএম) ডেপুটি ডাইরেক্টর জেনারেল এমারত হোসেন। ভারতের পক্ষে ছিলেন বিএসএফের ডিআইজি সেক্টর কমান্ডার বহরমপুর এর শ্রী রাজেশ মিশ্রা।

টানা সাড়ে ৪ ঘন্টা আলোচনার পর পতাকা বৈঠক শেষ হয় দুপুর ২টায়। বৈঠকে, সীমান্ত পরিস্থিতি নিয়ে বিজিবি-বিএসএফ এক সঙ্গে কাজ করবে বলে সম্মতি প্রকাশ করেন।

দুই দেশের সীমান্তরক্ষী কর্মকর্তাদের মধ্যে ফলপ্রসু আলোচনা হয়েছে। বৈঠকে বাংলাদেশের জনগণকে বিএসএফ কর্তৃক হত্যা বন্ধ, বিএসএফ দ্বারা আতঙ্ক সৃষ্টি ও অবৈধভাবে মানুষ পারাপার বন্ধ, বিভিন্ন ধরনের চোরা চালান, বিস্ফোরক ও মাদক পাচার বন্ধ, বাংলাদেশ অভ্যন্তরে ভারতীয় টেলিকম নেটওয়ার্ক বন্ধ, নারী-শিশু পাচার প্রতিরোধ, ভারত থেকে মাদকদ্রব্য আসা বন্ধ, বায়ু লংঘনসহ বিভিন্ন বিষয়ে একমত হয়ে ফাইল স্বাক্ষর ও হস্তান্তর করেছেন কর্মকর্তারা।

বিকাল সাড়ে ৩ টায়, আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদেরকে ব্রিফ করেন ভারতের পক্ষে বিএসএফের ডিআইজি সেক্টর কমান্ডার বহরমপুর এর শ্রী রাজেশ মিশ্রা এবং বাংলাদেশের পক্ষে কুষ্টিয়া বিজিবি ৪৭ ব্যাটালিয়নের সেক্টর কমান্ডার (পিবিজিএম) ডেপুটি ডাইরেক্টর জেনারেল এমারত হোসেন ব্রিফ করেন।

এর আগে সকাল সাড়ে ১০ টায় বাংলাদেশের কুষ্টিয়া ৪৭ ব্যাটালিয়নের সেক্টর কমান্ডার (পিবিজিএম) ডেপুটি ডাইরেক্টর জেনারেল এমারত হোসেনসহ তার টিমের সদস্যরা সেখানে পৌঁছালে দু'দেশের কর্মকর্তাদের মধ্যে ফুলেল শুভেচ্ছা বিনিময় হয়।

comment / reply_from