• Thursday, 09 February 2023
গাংনীতে মৌমাছির কামড়ে কৃষকের মৃত্যু

গাংনীতে মৌমাছির কামড়ে কৃষকের মৃত্যু

তোফায়েল হোসেন(মেহেরপুর বিশেষ প্রতিনিধি) : 
মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি মাঠে মৌমাছির কামড়ে হায়দার আলী (৪২) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। একই সাথে আহত হয়েছেন আরো ৪ জন। আহতদেরকে মেহেরপুর সদর হাসপাতাল ও গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মৃত হায়দার আলী সাহারবাটি গ্রামের তাহাজ উদ্দীনের ছেলে।
 
গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আবীর হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।
 
আহতরা হলো- সাহারবাটি গ্রামের গ্রামের আছেদ আলীর ছেলে ফজলু (৪০), হায়দার আলীর ছেলে মাসুম (১৫), আনন্দ মন্ডলের ছেলে হায়াত আলী(৬০) ও পঞ্জত আলীর ছেলে মোহাম্মদ আলী(৫৫)।
 
স্থানীয়রা জানান, সাহারবাটি মাঠের একটি গাছে মৌমাছি বাসা বেঁধেছিল। হঠাৎ একটি বাজপাখি তাতে হানা দিলে মৌমাছিরা এদিক ওদিক ছুটাছুটি করতে থাকে। এক পর্যায়ে কৃষক হায়দার আলীকে হুল ফুটালে পাশে থাকা ফজলু, মাসুম, হায়াত আলী ও মোহামম্মদ আলী নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য দৌড়াতে থাকে। মৌমাছিরা ও পিছন পিছনে ছুটে এসে কামড়াতে থাকে। অন্যরা মাঠ থেকে পালিয়ে আসতে সক্ষম হলেও  হায়দার আলী ঘটনাস্থলেই মারা যান। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।
 
গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক আবীর হাসান জানান, মৌমাছির হুলে আহত হওয়া তিনজন আশংকামুক্ত। তবে মোহাম্মদ আলী নামের একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
 

comment / reply_from