• Saturday, 04 February 2023
গাংনীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

গাংনীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন

তোফায়েল হোসেন(মেহেরপুর বিশেষ প্রতিনিধি): 
মেহেরপুরে ২টিসহ সারাদেশের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভার্চুয়ালী উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৬ জানুয়ারী) সকাল ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে  উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপির সভাপতিত্বে উক্ত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত হয়ে গণভবন থেকে ভাষণ ও উদ্বোধনী ঘোষণা করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এনডিসি।

জানা গেছে, প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণধীন ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে এবার দ্বিতীয় পর্যায়ে সারাদেশে একযোগে ৫০ টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়। মেহেরপুর জেলা সদর ও গাংনী উপজেলাসহ ২টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন।

এরই ধারাবাহিকতায় ভার্চুয়ালী উদ্বোধনের সময় মেহেরপুরের গাংনী উপজেলা পরিষদের সভাকক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণীর বিষয়ক মানুষ উপস্থিত ছিলেন।

ভার্চুয়ালী উদ্বোধনের পর মসজিদ চত্বরে আনুষ্ঠানিকভাবে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন গাংনী উপজেলা মসজিদের পেশ ইমাম ইলিয়াস হোসেন।

comment / reply_from