• Thursday, 09 February 2023
গাংনীতে বিস্ফোরক মামলায় বেলু গ্রেফতার

গাংনীতে বিস্ফোরক মামলায় বেলু গ্রেফতার

তোফায়েল হোসেন,মেহেরপুর.

মেহেরপুরের গাংনীতে বিস্ফোরক মামলায়  বেলাল হোসেন ওরফে বেলু (৪২) নামের যুবদলের এক সাবেক নেতাকে গ্রেফতার করেছে থানা পুলিশ। শনিবার (১০ ডিসেম্বর) ভোরে জোড়পুকুরিয়া গ্রামের নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বেলু উপজেলার সাহারবাটী ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও তেরাইল গ্রামের আহম্মদ আলীর ছে‌লে।

গাংনী থানা অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করে জানান, গাংনী পৌর এলাকার উত্তরপাড়াস্থ পরিত্যক্ত মৎস্য খামারের মধ্যে দুটি বোমার বিস্ফোরন ও ঘটনাস্থল থেকে তিনটি বোমা উদ্ধারের ঘটনায় সাবেক ছাত্রলীগ নেতা সাহিদুজ্জামান শিপু বাদী হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১১ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২০ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও বিম্ফোরক আইনে একটি  মামলাটি দায়ের করেন।

তিনি আরো জানান, শনিবার (১০ ডিসেম্বর) ভোরে পুলিশ অভিযান চালিয়ে ওই মামলায় উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বেলাল হোসেন বেলুকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল জানান, আগামী ১০ তারিখের বিএনপি'র কেন্দ্র ঘোষিত আন্দোলন বানচাল করতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার অভিযান চালানো হচ্ছে। এ মামলা থেকে কর্মী সমর্থকদেরও বাদ দেয়া হচ্ছে না। এটা আদৌ প্রত্যাশা করিনা।

উল্লেখ্য, এ নাশকতার মামলায় এতোপূর্বে
(২৮ নভেম্বর) গাংনী পৌর যুবদলের আহ্বায়ক ও পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সাহিদুল ইসলামকে ০৩ ডিসেম্বরে তেঁতুলবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে একই মামলায় গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

comment / reply_from