• Thursday, 09 February 2023
গণতন্ত্রই  নেই দেশে,তারা গণতন্ত্র প্রতিষ্ঠা করবে কীভাবে’ কাদের

গণতন্ত্রই নেই দেশে,তারা গণতন্ত্র প্রতিষ্ঠা করবে কীভাবে’ কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, যাদের ঘরে গণতন্ত্র নেই তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে কীভাবে। বিএনপিকে উদ্দেশ্যে করে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

বুধবার (১৬ নভেম্বর) ঢাকা ক্লাব স্যামসন এইচ চৌধুরী হলে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় আয়োজিত বিশিষ্ট গণমাধ্যমব্যক্তিত্বদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয় । সেখানে মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।সেতুমন্ত্রী সংবাদপত্রের সম্পাদক ও সিনিয়র সাংবাদিকদের সাদাকে সাদা এবং কালোকে কালো বলার আহ্বান জানিয়েছেন।

এ ছাড়াও মন্ত্রী বলেন, আমাদের মূল এজেন্ডা এদেশের মানুষের জানমালের নিরাপত্তা দেওয়া, আমরা সেদিকে এগিয়ে যাচ্ছি। আপনারা আমাদের সহায়তা করুন। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী, আওয়ামী লীগ গণতন্ত্র চর্চা করে।বিএনপিকে উদ্দেশ্যে করে তিনি বলেন, যাদের ঘরে গণতন্ত্র নেই তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে কীভাবে।

কাদের বলেন, বিএনপি কেন তাদের গঠনতন্ত্রের সাত-ধারা তুলে দিয়েছিল। সাত-ধারায় কোনো দুনীতিবাজ, সাজাপ্রাপ্ত ব্যক্তি দলের নেতৃত্বে থাকতে পারবে না। বিএনপি সেটি তুলে দিয়ে দুর্নীতিবাজ সাজাপ্রাপ্তদের দলে রেখেছে।তিনি আরও বলেন, আমাদের ভুল আছে, তারপরও আমরা দেশের জন্য কাজ করছি। রাজনীতিতে বিরোধিতা থাকবে কিন্তু আমরা হত্যার রাজনীতি করি না। বিএনপির সঙ্গে পাল্টা কর্মসূচি দিচ্ছি না। দলের সম্মেলন সামনে রেখে কাজ করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, শাজাহান খান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

comment / reply_from