• Friday, 27 January 2023
খন্ড খন্ড মিছিল নিয়ে জড়ো হচ্ছে বিএনপি নেতাকর্মীরা

খন্ড খন্ড মিছিল নিয়ে জড়ো হচ্ছে বিএনপি নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক.
গণমিছিলে অংশ নিতে সকাল থেকেই নয়াপল্টনের বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছে নেতাকর্মীরা। শুক্রবার সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ভিড় দেখা গেছে।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে আড়াই টায় গণমিছিল শুরু করবে বিএনপি। মিছিলটি কাকরাইল মোড়, শান্তিনগর, মালিবাগ, মৌচাক ও মগবাজার গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায়ে বিএনপিসহ সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো এবার যুগপৎ গণমিছিল কর্মসূচিতে মাঠে নামছে। যুগপৎ আন্দোলনের এই কর্মসূচিকে কেন্দ্র করে নেয়া হয়েছে বড় শোডাউনের প্রস্তুতি।

যদিও ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, দল নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবিতে ২৪ ডিসেম্বর শনিবার সারাদেশে গণমিছিল নিয়ে মাঠে নামে বিএনপি। কিন্তু সেদিন ঢাকায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থাকায় ঢাকায় এবং সিটি করপোরেশন নির্বাচনের কারণে রংপুর মহানগরের কর্মসূচি পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।এদিকে গণমিছিলকে কেন্দ্র করে মোড়ে মোড়ে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

comment / reply_from