• Thursday, 09 February 2023
খগেন্দ্র - শান্তি ফাউন্ডেশন এর উদ্দ্যোগে মহালছড়িতে মেডিকেল ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ

খগেন্দ্র - শান্তি ফাউন্ডেশন এর উদ্দ্যোগে মহালছড়িতে মেডিকেল ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ

মিল্টন চাকমা (কলিন) মহালছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়ি জেলা মহালছড়িতে খগেন্দ্র- শান্তি ফাউন্ডেশন (প্রস্তাবিত) এর উদ্দ্যোগে, Ortho Kids & Trauma Centre এর সার্বিক তত্ত্বাবধানে সম্পূর্ণ বিনামূল্যে স্বাস্থ্য সেবা, ঔষধ বিতরণ, রক্তের গ্রুপ ও ডায়াবেটিস নির্ণয়, হার্টের রোগ নির্ণয়ে ইসিজি পরীক্ষা এবং শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। ২৫ ডিসেম্বর রবিবার মহালছড়ি উপজেলার ২নং মুবাছড়ি ইউনিয়নের মিলনপুর বনবিহার বেইনঘর প্রাঙ্গনে এই কার্যক্রম চালানো হয়। সকাল ৯ টা থেকে শুরু হয়ে দুপুর ৩ টা পর্যন্ত এই কার্যক্রম চালানো হয়।


প্রতি বছর বিভিন্ন দুর্গম এলাকায় অসহায় চিকিৎসা - বঞ্চিত মানুষের চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে খগেন্দ্র - শান্তি ফাউন্ডেশন এর সার্বিক তত্ত্বাবধানে সম্পুর্ন বিনামুল্যে চিকিৎসা সেবা কার্যক্রমটি গত বছর থেকে শুরু হয়। তারই ধারাবাহিকতা এই বছর মহালছড়ি উপজেলা ২নং মুবাছড়ি ইউনিয়নে মিলনপুর বনবিহার বেইন ঘর প্রাঙ্গণে সম্পুর্ন বিনামুল্যে স্বাস্হ্য সেবা প্রদান করা হয়।

উক্ত মেডিকেল ক্যাম্পে যেসকল বিশেষজ্ঞ ডাক্তারগন চিকিৎসা সেবা প্রদান করেছেন তারা হলেন অর্থো পেডিক রোগ বিশেষজ্ঞ, ডা. আশিষ তঞ্চংগ্যা, ডা. সুবীর চাকমা, ডা. অগ্নিভ চাকমা তুর্য, সার্জারি, কিডনী এবং মুত্রতন্ত্রের রোগ বিশেষজ্ঞ, ডা. দিগন্ত চাকমা, শিশু রোগ বিশেষজ্ঞ, ডা. রাজেন্দ্র ত্রিপুরা, ডা. রিপল বাপ্পি চাকমা, বক্ষ ব্যাধি ও হৃদরোগ বিশেষজ্ঞ, ডা. উশেমং মারমা (রাঙামাটি), গাইনী এন্ড অবঃ (মহিলা) রোগ বিশেষজ্ঞ,ডা. বিউটি চাকমা, চর্ম রোগ বিশেষজ্ঞ, ডা. দীপা ত্রিপুরা শুক্লা, দন্ত রোগ
প্রযুক্তিবিধ ডা.সানু মারমা, স্নায়ু রোগ (নিউরো মেডিসিন) বিশেষজ্ঞ ডা. মোঃ রুবেল ,মেডিসিন ও ডায়াবেটিস রোগ বিশেষজ্ঞ, ডা. নুনুমং মারমা, ডা. সজীব চাকমা এবং ডা. ক্যাচিংহ্লা মারমা।


এই স্বাস্থ্য সেবা ক্যাম্পে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেনীর মানুষ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। খাগড়াছড়ি সদর হাসপাতালের ডা. নয়ন ময় ত্রিপুরা মিডিয়া কে বলেন তার মা বাবার নামে এই খগেন্দ্র - শান্তি ফাউন্ডেশনটি পরিচালনা করেন। সম্পুর্ন বিনামুল্যে চিকিৎসা সেবা কার্যক্রমটি ortho kid and trauma centre এর সার্বিক তত্ত্বাবধানে প্রতি বছর বিভিন্ন এলাকায় কার্যক্রম পরিচালনা করার চেষ্টা অব্যাহত
থাকবে।

comment / reply_from