• Friday, 27 January 2023
ক্ষেতলালে অবসরপ্রাপ্ত শিক্ষককে সম্মাননা প্রদান

ক্ষেতলালে অবসরপ্রাপ্ত শিক্ষককে সম্মাননা প্রদান

এস কে মুকুল,ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি.
 
জয়পুরহাটের ক্ষেতলাল সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজ এর হিসাব বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক কিশোর কুমার চাকী। বিভিন্ন বিষয়ের ১৪০ পিচ বই দান করলেন ওই কলেজ লাইব্রেরীতে। জানা গেছে,সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজে প্রায় চৌত্রিশ বছর ধরে শিক্ষকতা করবার পর গত ২০২০ সালে অবসরগ্রহন করেন,ওই কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কিশোর কুমার চাকী। চাকুরীকালে তিনি যেসকল বই সৌজন্যে কপি পেয়েছিলেন সেগুলো বাসায় গচ্ছিত রাখছিলেন।
 
পাশাপাশি তার ছেলে মেয়ের লেখাপড়া করা সমস্ত বই গুলো সহকারে মোট ১৪০ টি বই কলেজের লাইব্রেরীতে দান করেন। তার দেওয়া বইগুলোর মধ্যে অন্যতম ছিলো হিসাব বিজ্ঞান,পদার্থ বিজ্ঞান, রসায়ন বিজ্ঞান।রবিবার ০৪( ডিসেম্বর) দুপুরে কলেজ কর্তৃপক্ষ তার এমন কাজের প্রসংশা জানিয়ে তাকে সম্মাননা স্মারক প্রদান করেন।
 
অবসরপ্রাপ্ত শিক্ষক কিশোর কুমার চাকী বলেন, আমার চাকুরী জীবনে যতোগুলো বই আমি সৌজন্যে কপি হিসেবে পেয়েছিলাম এবং আমার ছেলে মেয়েরা যেসকল বই দিয়ে পড়ালেখা করেছে সবগুলো বই একত্রে করে আমি কলেজ লাইব্রেরীতে স্বেচ্ছায় দান করলাম।যাতে করে কলেজের গরিব শিক্ষার্থীরা লাইব্রেরী হতে বই সংগ্রহ করে তাদের লেখাপড়া চালিয়ে নিতে পারে।
 
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সহিদুল ইসলাম বলেন, কিশোর কুমার চাকী আমাদের কলেজে চাকুরী জীবন অতিবাহিত করে অবসরে গেছেন। 
 
তিনি তার চাকুরী জীবনের সমস্ত বই আমাদের কলেজ লাইব্রেরীতে জমা দিয়েছেন। তিনি সত্যিই অনেক ভালো ও বড় মনের একজন মানুষ। তার দেওয়া ১৪০ টি বইয়ের মূল্য ৩১ হাজার তিনশো পঁচানব্বই টাকা। আমরা কলেজের পক্ষ হতে তাকে সন্মাননা  স্মারক প্রদান করেছি।এসময় উপস্থিত ছিলেন,সরকারি ছাঈদ আলতাফুন্নেছা কলেজ এর শিক্ষকবৃন্দ।

comment / reply_from