• Friday, 27 January 2023
কোম্পানীগঞ্জে বিজ্ঞান মেলার পুরস্কার বিতরণ

কোম্পানীগঞ্জে বিজ্ঞান মেলার পুরস্কার বিতরণ

রুহুল ইসলাম মিঠু, সিলেট জেলা প্রতিনিধি :
সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় বিজ্ঞান মেলার সমাপনী দিনে বিজ্ঞান কুইজ ও বিজ্ঞান অলিম্পিয়াডে অংশগ্রহনকারী সেরা শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে
প্রতিযোগিতায় অংশগ্রহণ করা স্কুল ও কলেজের শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।


৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২২ উপলক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন এ বিজ্ঞান মেলার আয়োজন করে।
সমাপনী অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং তাঁর বক্তৃতায় বলেন, ‘বিজ্ঞানের শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের পাশাপাশি অর্থনীতি, সাহিত্যসহ অন্যান্য বিষয়ও পড়তে হবে। গণিতের ওপর চর্চা বাড়াতে হবে।


বিজ্ঞানের ভয়কে দূর করে বিজ্ঞানমুখী হতে হবে। তবেই একটি বিজ্ঞানমনষ্ক জাতি গড়ে ওঠবে।’ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদিউজ্জামান আহমদের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার ফজলুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা হোসাইন মোহাম্মদ এরশাদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু সাঈদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিবলী আতিকা তিন্নি, উপজেলা নির্বাচন কর্মকর্তা জিবুন্নাহার বেগম, উপজেলা আইসিটি অফিসার নাঈম হাসান, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক আকবর রেদওয়ান মনা, সদস্য আব্দুল জলিল, পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক আখতার হোসেন তালুকদার, কোম্পানীগঞ্জ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন, শিক্ষক মিজানুর রহমান, মোঃ ছদরুদ্দিন, এমাদ উদ্দিন, মাসুক আহমদ প্রমুখ।


এছাড়াও বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষকরা উপস্থিত ছিলেন। এর আগে সোমবার সকালে উপজেলা অডিটোরিয়ামে দ্#ু৩৯;দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শামীম আহমদ। যেখানে অংশ নেয় উপজেলার ১৪টি মাধ্যমিক পর্যায়ের খুদে বিজ্ঞানীরা।

comment / reply_from