• Thursday, 09 February 2023
কেশবপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে পানবরজ কেটে দিয়ে জমি জবর দখলের অভিযোগ

কেশবপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে পানবরজ কেটে দিয়ে জমি জবর দখলের অভিযোগ

এস আর সাঈদ,কেশবপুর (যশোর) প্রতিনিধি.
কেশবপুরের সাগরদাঁড়ী ইউনিয়নের কোমরপুর গ্রামে ১৪৪ ধারা ভঙ্গ করে পানবরজ কেটে দিয়ে জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে।

কেশবপুর থানায় লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার কোমরপুর গ্রামের মৃত জাফর আলী মুন্সীর পূত্র আব্দুলফার মুন্সি কোমরপুর মৌজায় তার পৈত্রিক ১১৭ ও ৩৬৬ নং খতিয়ানের ৪১৫, ৪১৮ ও ৪১৯ নং দাগের ৪৮ শতক জমিতে পানচাষ করে জীবিকা নির্বাহ করে আসছিল।

কিন্তু প্রতিবেশি মৃত জাফর মুন্সির পূত্র লুৎফর রহমান ও নুর ইসলাম গংরা প্রয়ই উক্ত ৪৮ শতক জমি জবর দখলের পায়তারা করে। যে কারণে আব্দুলফার মুন্সি বিজ্ঞ কেশবপুর শহরেকারী জজ আদালতে অভিযোগ দায়ের করলে বিজ্ঞ আদালত শান্তিশৃঙ্খলা রক্ষার্থে ১৪৪ ধারা জারি করেন।

তাছাড়া উক্ত জমিতেদেওয়ানী মামলা চলমান রয়েছে। যার নং ৩১১-২০২২।কিন্তু ১৬ নভেম্বর সকাল ১০ টার দিকে লুৎফর রহমান, নুর ইসলাম, লিটন মুন্সি, পলাশ মুন্সি, কেরামত শেখ, টিটু শেখ, আব্দুল্লাহ শেখ, লায়লী বেগম, গম, জাকিয়া বেগম, আমেনা বেগম শহ আরো অজ্ঞাতনামা ৭/৮ জন লোহার রড, ধারালো দা, হাতুড়ী-সহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে উক্ত জমিতে লাগানো পানের বরজ, পান গাছ ও ধরন্ত পান কেটে পাওয়ার টিলার দিয়ে চাঁষ করে জবর দখল করে ৫ লাখ টাকার ক্ষতিসাধন করে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করার পরও ১৭ নভেম্বর সকালে উক্ত ৪৮ শতক জমিতে বাড়ি নির্মাণের জন্য ইট-বালু নামাতে থাকে।

comment / reply_from