• Friday, 27 January 2023
কেরানীগঞ্জে  অসহায় কৃষকের ফুলকপি কেটে ফেলেছে দুর্বৃত্তরা

কেরানীগঞ্জে অসহায় কৃষকের ফুলকপি কেটে ফেলেছে দুর্বৃত্তরা

শিপন উদ্দিন, কেরানীগঞ্জ প্রতিনিধিঃ ঢাকার কেরানীগঞ্জে অসহায় এক কৃষকের দেড় বিঘা জমির ফুল কপি কেটে ফেলেছে  দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দিবাগত রাতের কোন এক সময় রোহিতপুর ইউনিয়নের পুরাতন শাহপুর গ্রামের মন্টু মিয়ার দেড় বিঘা জমির গাছ কেটে ফেলে কে বা কারা। এতে তার প্রায় লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মন্টু মিয়ার ছেলে মোঃ উজ্জ্বল। 
 
ভুক্তভোগী কৃষকের স্ত্রী বারিয়া বেগম জানান,  কিস্তিতে টাকা এনে দুই বিঘা জমিতে ফুলকপি চাষ করেছেন, এতে তাদের প্রায় ৫০ হাজার টাকা খরচ হয়েছে। গতকাল ২০ হাজার টাকা লাভে ফুলকপিগুলো জমিতেই বিক্রি করে দেন , কিন্তু টাকা হাতে পাওয়ার আগেই রাতের অন্ধকার কে বা কারা তাদের জমির সব কপি কেটে নষ্ট করে দেলেছে। এখন কিভাবে কিস্তির টাকা পরিশোধ করবেন ভেবে পাচ্ছেন না। তার দাবি প্রশাসন ও সচেতন মহল তাদের পাশে দাঁড়াবে। 
 
পাইকারি ব্যবসায়ী রব মিয়া জানান, তিনি ৭০ হাজার টাকায় ফুলকপিগুলো কিনেছেন, ভোরে ফুলকপি তোলতে এসে দেখেন সব গাছ কাটা। এখন কি করে এই ক্ষতি পুষিয়ে নিবেন ভাবে পাচ্ছেন না। তাদের কোন শত্রু নেই বলেও জানান ক্রেতা বিক্রেতা উভয়ই। 
 
এব্যাপারে রোহিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল আলী জানান, ব্যাপারটি শুনেছি, খুবই দুঃখজনক ঘটনা। যে বা যারাই এ ঘটনা ঘটাক উপযুক্ত শাস্তি হবে। 
 
এ বিষয়ে কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মামুন অর রশিদ জানান, “কৃষক মন্টু মিয়া এ বিষয় অভিযোগ দিয়েছেন। তদন্ত করে শীঘ্রই আইনি ব্যবস্থা নেওয়া হবে।” 

comment / reply_from