• Tuesday, 31 January 2023
কেন্দুয়ায় ৩৬৭ প্রতিষ্ঠানে ৬২ হাজার শিক্ষার্থী পেল বই

কেন্দুয়ায় ৩৬৭ প্রতিষ্ঠানে ৬২ হাজার শিক্ষার্থী পেল বই

আশরাফ গোলাপ,কেন্দুয়া (নেত্রকোনা)প্রতিনিধি:

সারাদেশের ন্যায়  ১ জানুয়ারি-২০২৩ রবিবার   কেন্দুয়ায় অনুষ্ঠিত হয়েছে শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে বই বিতরণ উৎসব। 

এ উপলক্ষে নেত্রকোনার  কেন্দুয়া উপজেলার ১৮২টি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ১২৩ টি নিবন্ধনকৃত প্রাথমিক বিদ্যালয়, ৩৭টি মাধ্যমিক বিদ্যালয়, ১৭টি মাদ্রাসা ও ০৮ টি কারিগরি স্কুলের মোট ৬২ হাজার ২৬২ জন শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে পাঠ্যপুস্তুক বিতরণ করা হয়েছে। বই বিতরণ সকল অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর  ভাবে  সম্পন্ন হয়েছে বলে শিক্ষা অফিস সুত্রে জানা গেছে।

কেন্দুয়া  উপজেলা শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম  বলেন, কেন্দুয়া  উপজেলার ১৮২টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ১২৩ টি নিবন্ধনকৃত স্কুলের মোট ৩৫ হাজার ৫৪৩ জন শিক্ষার্থী  বিনামূল্যে পাঠ্যপুস্তুক পেয়েছে।  উপজেলার সকল প্রাথমিক  বিদ্যালয়গুলোতে একযোগে  বই বিতরণ করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম  বলেন, কেন্দুয়া  উপজেলার ৩৭টি মাধ্যমিক বিদ্যালয়, ১৭টি মাদ্রাসা ও ০৮টি মাদ্রাসায় মোট ২৬ হাজার ৭১৯ জন শিক্ষার্থীদের মাঝে আজ পহেলা জানুয়ারী বিনামুল্যে বই বিতরণ করা হয়েছে।  এবার জাঁকজমকভাবে বই বিতরণ উৎসব পালন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাবেরী জালাল  বলেন, উৎসবমুখর পরিবেশে বই বিতরণ উৎসব পালন করার  কার্যক্রম সম্পন্ন হয়েছে। উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, পৌর মেয়র আসাদুল হক ভূঞা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল আলম সহ স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে  সাবেরুন্নেছা বালিকা উচ্চবিদ্যালয় এবং কেন্দুয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  পহেলা জানুয়ারি-২০২৩  রবিবার বই উৎসব উদ্ভোধন করা হয়েছে। কেন্দুয়া  উপজেলার সকল প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা এবং কারিগরি  বিদ্যালয়ে এক যোগে উৎসব মুখর পরিবেশে বই বিতরণ করা  হয়েছে। বই পেয়ে শিক্ষার্থীরা অত্যন্ত আনন্দে উচ্ছ্বসিত  হয়েছে বলেও  জানান তিনি

 

comment / reply_from