• Tuesday, 07 February 2023
কেন্দুয়ায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

কেন্দুয়ায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

আশরাফ গোলাপ কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : কেন্দুয়ায় আন্তর্জাতিক নারী  প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস -২০২২  উদযাপন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ০৯ ডিসেম্বর ( শুক্রবার) বিকালে নেত্রকোনার কেন্দুয়ায় মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক  মন্ত্রণালয় এর উদ্যোগে এবং কেন্দুয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় শেখ হাসিনার বারতা,নারী পুরুষ সমতা এবংসবার মাঝে ঐক্য গড়ি নারী ও শিশু নির্যাতন বন্ধ করি প্রতিপাদ্য  কে সামনে রেখে আন্তর্জাতিক নারী প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে   এক র‍্যালী  অনুষ্ঠিত হয়।  র‍্যালী শেষে  উপজেলা পরিষদ মিলনায়তনে     আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রহিমা খাতুনের সঞ্চালনায়  সভাপতিত্ব করেন  উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালাল।   প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা  নুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দুয়া উপজেলার  উপজেলার ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূঞা, কেন্দুয়া থানার অফিসার ইন চার্জ আলী হোসেন।

কেন্দুয়া উপজেলার সফল নারী ক্যাটাগরীতে জয়িতা পুরষ্কার অর্জন করেন উপজেলার সিংহেরগাও গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মাষ্টারের স্ত্রী নুরজাহান খানম এবং তাঁকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।
 
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন এ দেশের নারীরা অনেক এগিয়ে গেছেন।এখন তারা সরকারের উচ্চপদস্ত কর্মকর্তা  পর্যন্ত হচ্ছেন।কোন ভাবেই আমরা নারীদের অবহেলা করব না এবং নারীরা আরো এগিয়ে যাবে।
আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূঞা, কেন্দুয়া থানার অফিসার ইন চার্জ আলী হোসেন, সাবেক জয়িতা আফজালুন্নেছা,শিক্ষার্থী নাবিলা হক দৃষ্টি  প্রমূখ। 
আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন  মানবাধিকার কর্মী বৃন্দ, নারী নেত্রীগণ,বীর মুক্তিযুদ্ধা গণ,  সুশীল সমাজের প্রতিনিধি গণ এবং বিভিন্ন প্রিন্ট মিডিয়া সাংবাদিক বৃন্দ। 

comment / reply_from