• Tuesday, 07 February 2023
কেন্দুয়ায় বীর মুক্তিযোদ্ধাকে রাষ্টীয় মর্যাদায় দাফন

কেন্দুয়ায় বীর মুক্তিযোদ্ধাকে রাষ্টীয় মর্যাদায় দাফন

আশরাফ গোলাপ কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : 
 
কেন্দুয়া প্রাথমিক শিক্ষক  সমিতির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জান্টু মাষ্টার  আর নেই।  নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার মোজাফফরপুর  গ্রামের  কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা,  কেন্দুয়া প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক   সাধারণ সম্পাদক , বানিয়াগাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত  প্রধান শিক্ষক, শিক্ষক সমাজের প্রতিকৃত শাজাহান আহমেদ (জান্টু মাষ্টার)  সাহেব আর নেই(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
 
তিনি কেন্দুয়া পৌরসভার আরামবাগ এলাকায় নিজ বাসায়  ৩০ ডিসেম্বর রাত ৬টায়  শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘশ্বাস দিন যাবত বার্ধক্য জনিত অসুস্থতায় ভুগছিলেন। 
মরহুমের   ১ম জানাজা নামাজ  কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ১১.০০ ঘটকায় এবং ২য় জানাজা নামাজ মরহুমের নিজ বাড়ি মোজাফফরপুর  গ্রামের সাগরদিঘি পাড়ে দুপুর  ২.০০ টায় অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে গার্ড অব অনার প্রদান ও রাষ্টিয় সম্মাননায় পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।
 
জানাজায় কেন্দুয়া উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার ভুমি রাজিব হোসেন, কেন্দুয়া উপজেলার আওয়ামী লীগের সভাপতি এডভোকেট বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির ভূঞা,.  শহিদুল হক ফকির বাচ্চু, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, মোস্তাফিজ উর রহমান বিপুল, আনোয়ারুল হক তালুকদার কনক, দপ্তর সম্পাদক ও কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক ছানা, শ্রম সম্পাদক সাইফুল ইসলাম আঙুর, ধর্ম বিষয়ক সম্পাদক হাজি লিটন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও মোজাফফর পুর ইউনিয়নের চেয়ারম্যান জাকির আলম ভূঞা, মাসকা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম বাঙালি, মোজাফফরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দিদারুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহমুদ চৌধুরী,  রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুন, সাধারণ সম্পাদক লাইমুন হোসেন ভূঞা, বীর মুক্তিযোদ্ধা গণ সহ এলাকার ধর্মপ্রাণ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন। 
 
 মৃত্যু কালে তিনি স্ত্রী, দুই ছেলে এক মেয়ে নাতি- নাতনি সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কেন্দুয়া -আটপাড়ার মাননীয় সংসদ সদস্য বাবু অসীম কুমার উকিল বীর মুক্তিযোদ্ধা জান্টু মাষ্টারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সম্পপ্ত পরিবারের  প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। 

comment / reply_from