• Friday, 03 February 2023
কেন্দুয়ায়  কৃষকদের মাঝে বিনামূল্যে  বীজ ও সার বিতরণ

কেন্দুয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

আশরাফ গোলাপ কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি:  কেন্দুয়ায় বিনামূল্যে কৃষকেদের মাঝে বীজ ও সার বিতরন করা হয়েছেবৃহস্পতিবার(১ ডিসেম্বর)  নেত্রকোনার কেন্দুয়ায়  বিকালে  উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে ২০২২/২০২৩ অর্থ বছরের মৌসুমে হাইব্রিড ও উফসি বোরো ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনা কর্মসূচির  আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ৭৯০০ জন(সাত হাজার নয়শত) জন কৃষকদের মাঝে  বিনামূল্যে  উফসী বোরো ধানের বীজ ৩৫০০(তিন হাজার পাঁচশত) জন চাষির মাঝে ৫ কেজি বীজ ধান ও ১০ কেজি  ডিএপি সার এবং ১০ কেজি করে এম ওপি রাসায়নিক সার প্রদান করা হয়।

এছাড়াও ৪৪০০( চার হাজার চারশত) জন চাষির মাঝে হাইব্রিড বীজ সহায়তায় ২ কেজি করে বীজ ধান প্রদান করা হয়। এ দিকে ১ হাজার ৩০০ জন চাষির মাঝে সবজি বীজ প্রদান করা হয়েছে। 

বীজ ও রাসায়নিক সার  বিতরনের উদ্ভোধন করেন প্রধান অতিথি  কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালাল।উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার এ কে এম শাহজাহান কবির, উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুল হক,মিজানুর রহমান ও আতিকুর রহমান প্রমুখ।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার এ কে এম শাহজাহান কবির জানান, সর্বমোট ৯ হাজার ২ শত জন চাষীর মাঝে সবজী বীজ, বোরো ধান উপসী বীজ, রাসায়নিক সার ও হাইব্রিড বীজ সহায়তা আজ উদ্ভোধন করা হয়েছে। খুব দ্রুতই বিতরণ কাজ সম্পন্ন করা হবে।

comment / reply_from