• Thursday, 09 February 2023
কেন্দুয়ায় এক রাতে কৃষি কর্মকর্তার ছয় গরু চুরি

কেন্দুয়ায় এক রাতে কৃষি কর্মকর্তার ছয় গরু চুরি

আশরাফ গোলাপ, কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : 

নেত্রকোনার কেন্দুয়ায় বেড়েছে গরু চুরির ঘটনা। এক রাতেই স্থানীয় লুৎফর রহমান নামের এক উপ সহকারী কৃষি কর্মকর্তার গোয়াল থেকে ছয়টি  গরু চুরি হয়েছে। গরু ছয়টির  আনুমানিক মূল্য চার লাখ টাকা।

রবিবার (২৫ ডিসেম্বর)  দিবাগত রাত আনুমানিক একটার দিকে উপজেলার আশুজিয়া ইউনিয়নের সিংহেরগাঁও গ্রামে এই ঘটনাটি ঘটে।

 

এদিন রাতে টের পেয়ে তিনি  ঘুম থেকে উঠে গোয়াল ঘরে গিয়ে দেখেন তার গরুগুলো  নেই। তাৎক্ষণিক এলাকার লোকজনকে চুরির ঘটনা জানালে শতাধিক গ্রামবাসী চোরের দলকে ধরতে ধাওয়া করে কিন্ত চোরের সন্ধান পায়নি।

ভুক্তভোগী লুৎফর রহমান বলেন, প্রতিদিনের মত গোয়াল ঘরে গরু রেখে ঘুমিয়ে পড়ি। রাতে একদল চোর এসে গোয়াল ঘরের দরজার থালা ভেঙ্গে আমার ছয়টি  গরু চুরি করে নিয়ে যায়। চার লাখ টাকার ছয়টি  গরু হারিয়ে আমি এখন নিঃস্ব।আমার অনেক বড় ধরনের ক্ষতি হয়ে গেল।

আশুজিয়া ইউপি চেয়ারম্যান মোঃ মঞ্জুর আলী জানান, শীত আসতে না আসতেই গ্রামে শুরু হয়েছে গরু চুরির ঘটনা। প্রায়ই ঘটছে গরু চুরির ঘটনা। এখন গ্রামের কৃষকরা তাদের গৃহপালিত পশু চুরি টেকাতে রাত জেগে পাহারা দেন। পাহারা দেওয়ার মাঝেও আজ রাতে সিংহেরগাঁও গ্রামে কৃষকের ছয়টি গরু চুরি হয়ে গেছে।

কেন্দুয়া  থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) মো.আলী হোসেন বলেন, সিংহেরগাঁও গ্রাম থেকে এক কৃষি কর্মকর্তার গোয়াল থেকে ছয়টি  গরু চুরির ঘটনা ঘটে । আমি সরেজমিনে তদন্ত করে এসেছি। গরুগুলো উদ্ধারের ব্যাপারে কেন্দুয়া থানা পুলিশ কাজ করছেন বলেও তিনি জানান।

comment / reply_from