• Friday, 03 February 2023
কেন্দুয়ায় আট প্রতিষ্ঠানে শত ভাগ  পাশ,জিপিএ-৫ পেয়েছে ৫০০ জন

কেন্দুয়ায় আট প্রতিষ্ঠানে শত ভাগ পাশ,জিপিএ-৫ পেয়েছে ৫০০ জন

আশরাফ গোলাপ কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি :
 
২৮ নভেম্বর সারা দেশের ন্যায় ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষা -২০২২ প্রকাশিত হয়েছে। 
 এ বোর্ডের অধীনে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ছিল  ৩ হাজার ৩ শত ৭২ জন,পাশ করে ২ হাজার ৯ শত ৯৭ জন। পাশের হার ৮৮.৮৮ শতাংশ এবং জিপিএ - ৫.পেয়েছে ৪৩০ জন।
 
এ বছর দাখিল পরীক্ষার্থী ছিল ৬ শত ৭৮ জন,পাশ করে ৬৩২ জন,পাশের হার ৯৩.২৬ শতাংশ এবং জিপিএ -৫ পেয়েছে ২১ জন। এবছর ভোকেশনাল পরীক্ষার্থী ছিল ৪ শত ৬৬ জন,পাশ করে ৪১৮ জন,পাশের হার ৮৯.৬৭ শতাংশ এবং জিপিএ ৫ পেয়েছে ৪৯ জন।
 
চলতি বছর  নেত্রকোনা জেলায় মোট পরীক্ষার্থী ছিল ২০৯৬২ জন এবং পাশ করে ১৮৫৭০ জন।জেলায় পাশের হার ৮৮.৫৯ শতাংশ। 
উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল আলম বলেন এ বছর কেন্দুয়া থেকে আটটি প্রতিষ্ঠানে শত ভাগ পাশ করেছে।প্রতিষ্ঠান গুলো হল জল্লী উচ্চ বিদ্যালয়, হাসিনা সাহিদ উচ্চ বিদ্যালয়, বৈশ্য পাট্টা উচ্চ বিদ্যালয়, ওয়াই দাখিল মাদ্রাসা, কৈলাটি ফতেপুর দাখিল মাদ্রাসা, শিবপুর দাখিল মাদ্রাসা, রোয়াইল বাড়ী ফাজিল মাদ্রাসা এবং গন্ডা ফাজিল মাদ্রাসা।উপজেলায় মোট জিপিএ-৫ পেয়েছে ৫০০ জন,পাশের হার ৯০.৬০ শতাংশ। 
 
জানা যায় এবছর ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাশের হার ৮৯.০২ শতাংশ।  বিভাগ ভিত্তিক পাশের হার বিজ্ঞান বিভাগে ৯৮.১৮ শতাংশ, মানবিকে ৮৩.৩৫ এবংব্যবসায় শিক্ষায় ৯০.৪৪ শতাংশ। মোট জিপিএ -৫ পেয়েছে১৫ হাজার ২ শত ১৬ জন।এর মধ্যে ছাত্রী ৮ হাজার ৪ শত ৪৮ জন এবং ছাত্র ৬ হাজার ৭ শত ৬৮ জন।

comment / reply_from