• Saturday, 04 February 2023
কৃষি উৎপাদনের কারণেই দেশ এখন অনেকটা স্বস্তিতে : কৃষিমন্ত্রী

কৃষি উৎপাদনের কারণেই দেশ এখন অনেকটা স্বস্তিতে : কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক: বাংলাদেশের কৃষি উৎপাদনে সাফল্যের কারণেই করোনা পরিস্থিতি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধসহ নানান বৈশ্বিক সংকটের মধ্যেও দেশ অনেকটা স্বস্তিতে রয়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, অভ্যন্তরীণ উৎপাদন ভালো হয়েছে বলেই দেশে সবচেয়ে কম পরিমাণ চাল আমদানি হওয়ার পরও কোনো ধরনের খাদ্য সংকট হয়নি। এই সময়ে পেঁয়াজের উৎপাদন বেড়েছে, এটি নিয়ে এখন আমরা স্বস্তিতে আছি।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে নতুন সচিব ওয়াহিদা আক্তারের যোগদান উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।কৃষি মন্ত্রণালয়ের নতুন সচিবকে ফুল দিয়ে বরণ করে নেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক। একইসঙ্গে বিদায়ী কৃষিসচিব মো. সায়েদুল ইসলামকে ফুল দিয়ে বিদায়ী শুভেচ্ছা জানান তিনি।

এসময় কৃষিমন্ত্রী বলেন, আমরা তিন বছরের মধ্যে ভোজ্যতেলের চাহিদার ৪০ ভাগ দেশে উৎপাদন করতে কাজ করছি। এবছর দেশে সরিষার রেকর্ড আবাদ হয়েছে, এ লক্ষ্যমাত্রাও অর্জিত হবে।

এদিকে দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করার সুযোগ দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন নবনিযুক্ত কৃষি সচিব ওয়াহিদা আক্তার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষি উৎপাদন ও উন্নয়নে যে অসাধারণ সাফল্য অর্জিত হয়েছে, সেটিকে শুধু অব্যাহত রাখা নয়, সেটিকে আরও বেগবান করতে কাজ করে যাব।

 

comment / reply_from

related_post