• Friday, 03 February 2023
কুমিল্লায় বিএনপির গণসমাবেশ থেকে মোবাইল চুরির হিড়িক

কুমিল্লায় বিএনপির গণসমাবেশ থেকে মোবাইল চুরির হিড়িক

এ আর আহমেদ হোসাইন,কুমিল্লা প্রতিনিধি: 
কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ থেকে মোবাইল ও মানিব্যাগ চুরি যাওয়ার হিড়িক পড়েছে। শুক্রবার দুপুর থেকে শনিবার পর্যন্ত শতাধিক ব্যক্তির মোবাইল ফোন ও মানিব্যাগ চুরি হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এর মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেত্রী ব্যারিস্টার রুমিন ফারহানা, কুমিল্লা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর মোবাইল ফোনও হারিয়েছে বলে জানা গেছে। যদিও এ দু’জনের মোবাইল ফোন হারানোর বিষয়টি তাদের কাছ থেকে নিশ্চিত হওয়া যায়নি।
সূত্র বলছে, শুক্রবার রাত ৯টার দিকে কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির সমাবেশস্থল পরিদর্শনে আসেন ব্যারিস্টার রুমিন ফারহানা। এসময় তাকে ঘিরে নেতা-কর্মীদের ব্যাপক উৎসাহের কারণে ভিড় ও ধাক্কাধাক্কি শুরু হয়। এসময় রুমিন ফারহানার দু’টি এবং মনিরুল হক সাক্কুর একটি মোবাইল ফোন হারিয়ে যায়। ঠিক একই সময়ে দৈনিক কুমিল্লার কাগজের উপ সম্পাদক এবং সময়ের আলো ও ঢাকা প্রকাশের প্রতিনিধি জহির শান্তসহ অন্তত আরো ১০ জনের মোবাইল ফোন চুরি হয়। এর আগে ও পরে কুমিল্লার এই সমাবেশস্থল থেকে শতাধিক ব্যক্তির মোবাইল ফোন ও মানিব্যাগ চুরি হয়।
 
সাংবাদিক জহির শান্ত বলেন, ‘ব্যারিস্টার রুমিন ফারহানা সমাবেশস্থলে আসায় আমরা সংবাদ সংগ্রহের জন্য সেখানে যাই। এসময় প্রচণ্ড ভিড় ধাক্কাধাক্কি শুরু হয়। একটু পরে পকেট হাতরে দেখে মোবাইল নাই। এসময় আরো বেশ কয়েকজনের মোবাইল চুরি হওয়ার তথ্য পেয়েছি। শুনেছি রুমিন ফারহানার দু’টি মোবাইলও হারিয়ে গেছে।’
কুমিল্লার সমাবেশ থেকে মোবাইল ফোন ও মানিব্যাগ হারানো বরুড়া উপজেলার যুবদল কর্মী শাওন হোসেন বলেন, ‘শুক্রবার বিকালে জনস্রোত নামে কুমিল্লা টাউন হলে। হাজার হাজার বিএনপি নেতাকর্মী মাঠে মিছিলের সঙ্গে ঢুকছিলেন। আমি স্লোগানে স্লোগানে মঞ্চের দিকে যাচ্ছিলাম। ভাবছিলাম, নেতাদের ছবি মোবাইলে তুলে স্মৃতি হিসেবে রেখে দেবো। কিন্তু পকেটে হাত দিতেই দেখি, আমার মোবাইল নেই। পরে দেখি মানিব্যাগও নেই। টাকা পয়সাও সব মানিব্যাগে ছিল।’
কুমিল্লার শহরের ঝাউতলায় অবস্থিত গ্রামীণ ফোন কাস্টমার কেয়ার শাখার সত্ত্বাধিকারী জুয়েল রানা শনিবার সকালে বলেন, ‘শুক্রবার থেকে প্রচুর মানুষজন আসছেন সিম রিপ্লেস করতে। খবর নিয়ে জেনেছি সমাবেশ থেকে তারা মোবাইল হারিয়েছেন। শনিবার সকাল থেকে ৮/১০ জন এসে সিম রিপ্লেস করে নিয়ে গেছেন। ব্রাহ্মণপাড়া থেকে আসা এক মুরব্বী মোবাইল হারিয়ে তার বিকাশ একাউন্ট থেকে টাকা তুলতে না পেরে কান্নাকাটিও করেছেন।

comment / reply_from