• Thursday, 09 February 2023
কুমিল্লায় কবিদের সংগঠন

কুমিল্লায় কবিদের সংগঠন "কবি কন্ঠ কুমিল্লা'র" আত্মপ্রকাশ

মোঃ আবদুল আউয়াল সরকার,কুমিল্লা:   
কবি সেই ব্যক্তি বা সাহিত্যিক, যিনি কবিত্ব শক্তির অধিকারী এবং কবিতা রচনা করেন। একজন কবি তার রচিত ও সৃষ্ট মৌলিক কবিতাকে লিখিত বা অলিখিত উভয়ভাবেই প্রকাশ করতে পারেন। একটি নির্দিষ্ট প্রেক্ষাপট, ঘটনাকে রূপকধর্মী ও নান্দনিকতা সহযোগে কবিতা রচিত হয়।
 
নবীণ প্রবিন কবিদের নিয়ে "কবি কন্ঠ কুমিল্লা" নামে একটি সংগঠনের আত্বপ্রকাশ হয়েছে।  রবিবার (১৮ ডিসেম্বের ২০২২ খ্রিঃ) বিকালে কুমিল্লা মহানগরীর বাদুরতলা নবাব ফয়জুন্নেছা স্কুলের দক্ষিন পাশে মায়া কুঞ্জে নবিণ ও প্রবীন কবিদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়।
 
উক্ত সভায় সভাপতিত্ব করেন, গীতিকবি শফিকুল ইসলাম ঝিনুক। কবি জয়দেব ভট্টাচার্য্য ভুলু পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন,কবি দিলীপ কুমার সাহা,কবি মোঃ আবদুল আউয়াল সরকার। সংগঠনে অন্যান্য সদস্যরা হচ্ছেন, কবি তাছলিমা লিয়া, কবি তাছলিমা খাইরুন, কবি কুমকুম দেবনাথ প্রমুখ।
 
সভায় আলোচনায় সর্বসম্মতিক্রমে "কবি কন্ঠ কুমিল্লা" নামে সংগঠন গঠন করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত  হয়। এসময় উপস্থিত সদস্যরা বলেন,সংগঠন সামাজিক এবং মানসিকভাবে একটা শক্তি যোগায়। কবিদের নিয়মিত কবিতা পড়া লেখালেখিতে উৎসাহ প্রদান করা,সাহিত্য সংস্কৃতি ও অন্যান্য বিষয় নিয়ে নিজেদের মধ্যে নিজেদের ভাবনা বিনিময় করাই আমাদের উদ্দেশ্য।
 
 
 

comment / reply_from