• Tuesday, 31 January 2023
কুমিল্লার লাকসামে  অবৈধ বালি উত্তোলনে বাঁধা দেওয়ায় ভূমি সহকারী উপর হামলা

কুমিল্লার লাকসামে অবৈধ বালি উত্তোলনে বাঁধা দেওয়ায় ভূমি সহকারী উপর হামলা

এস.এম.মনির, কুমিল্লা ব্যুরোঃ
কুমিল্লা জেলার লাকসামে ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলনে বাঁধা দেয়ায় ভূমি সহকারীসহ ৩ জনের উপর হামলা চালিয়ে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।
আহতদের কে লাকসাম সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার দুপুর প্রায় ১২ টায় লাকসাম পৌরসভার ৭নং ওয়ার্ড গাজীমুড়া গ্রামে এ ঘটনা ঘটে।
জানা যায়, লাকসাম পৌরসভার ৭নং ওয়ার্ড গাজীমুড়া গ্রামের দক্ষিণ মাঠে একই গ্রামের হাজী ইছাক মিয়া (বক কোম্পানী) ছেলে ওয়ার্ড যুবলীগ সভাপতি সোহাগ ও রমিজ উদ্দীনের ছেলে সোহেল ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলন করছে। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা উপ-সহকারী ভূমি কর্মকর্তা নাজমুল হকের নেতৃত্বে দৌলতগঞ্জ পৌর ভূমি অফিস সহায়ক জসিম ও আতাউর রহমান ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলনে বাঁধা দিলে ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলনকারী সোহাগ ও সোহেলসহ ১০/১৫ জন তাদের উপর হামলা চালায়। হামলাকারীরা দা, কোদাল ও লাঠি নিয়ে হামলা চালিয়ে ও কুপিয়ে আহত করা হয়। আহতদের কে লাকসাম সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
আহত দৌলতগঞ্জ পৌর ভূমি অফিস সহায়ক জসিম উদ্দিন জানায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা উপ-সহকারী ভূমি কর্মকর্তা নাজমুল হকের নেতৃত্বে আমরা অবৈধ ভাবে বালি উত্তোলনে বাধা দিলে ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলনকারী সোহাগ ও সোহেলসহ ১০/১৫ জন তাদের উপর হামলা চালিয়ে আহত করা হয়েছে।
 
লাকসাম পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহজান মজুমদার বলেন, ঘটনাটি মাত্র জেনেছি। তবে ঘটনাটি দুঃখজনক। লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অবৈধ ভাবে বালি উত্তোলন ও সরকারী কাজে বাধা প্রদানকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

comment / reply_from