• Friday, 27 January 2023
কুবিতে কমিউনিকেশন ক্লাবের প্রথম কমিটি গঠন

কুবিতে কমিউনিকেশন ক্লাবের প্রথম কমিটি গঠন

আসাদুজ্জামান রাব্বি, কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অঙ্গ সংগঠন কমিউনিকেশন ক্লাব'র প্রথম নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন ২য় ব্যাচের শিক্ষার্থী সাজ্জাদ বাসার ও সাধারণ সম্পাদক (জিএস) পদে নির্বাচিত হয়েছেন ৩য় ব্যাচের শিক্ষার্থী মহিউদ্দিন বাবর।
 
মঙ্গলবার (১৫ নভেম্বর) নতুন নেতৃত্বের হাতে বিভাগের সকল শিক্ষকের উপস্থিতিতে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়। এর আগে সোমবার (১৪ নভেম্বর) বিভাগের শ্রেণীকক্ষে সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিভাগের সকল ব্যাচের শিক্ষার্থীদের ভোটগ্রহণের মাধ্যমে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোট গণনা শেষে নির্বাচন কমিশনার সহকারী অধ্যাপক আলি আহসান বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীর উপস্থিতিতে ফলাফল ঘোষণা করা হয়।
 
এই নির্বাচনে অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. তারিকুল ইসলাম, পরিবেশ বিষয়ক সম্পাদক পদে মো. জাহিদুল ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে মোবাশ্বের আলী মিনার, শিল্প, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো: মাহফুজুর রহমান আরিফ। গণমাধ্যম বিষয়ক সম্পাদক পদে আছেন বিভাগটির শিক্ষা বিষয়ক প্ল্যাটফর্ম এমসিজে নিউজের প্রধান বার্তা সম্পাদক জান্নাতুল ফেরদৌসী। 
 
এছাড়াও কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছেন আব্দুর রহিম, নাছরুল বারী সিয়াম, আসাদুজ্জান রাব্বি, কায়েস আহমেদ ও সাদেকুর রহমান।
 
কমিটির সভাপতি হিসেবে রয়েছেন বিভাগীয় প্রধান কাজী এম. আনিছুল ইসলাম।
 
১৪ নভেম্বর নির্বাচন চলাকালে পরিদর্শনে আসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন ও প্রক্টর কাজী ওমর সিদ্দিকী। এসময় উপাচার্য বলেন, এই নির্বাচন থেকে শিক্ষার্থীরা অনেক কিছু শিখতে পারবে। আমি চাই বিশ্ববিদ্যালয়ের প্রতিটা বিভাগে এমন প্রাণবন্ত নির্বাচনের চর্চা হোক। 
 
নব-নির্বাচিত সহ-সভাপতি সাজ্জাদ বাসার উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, 'এমসিজে কমিউনিকেশন ক্লাবের প্রথম নির্বাচনে সহ-সভাপতি পদে জয়ী হতে পেরে আমি ভীষণ আনন্দিত। পুরো এমসিজে পরিবারকে নিয়ে আমি এগিয়ে যেতে চাই। বিভাগের উন্নয়নে ও শিক্ষার্থীদের স্বার্থে নিজেকে নিয়োজিত রাখবো।'
 
প্রধান নির্বাচন কমিশনার ও বিভাগের সহকারী অধ্যাপক আলি আহসান বলেন, কমিউনিকেশন ক্লাবের প্রথম নির্বাচন অনেক সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এই নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের গুণাবলি গড়ে উঠবে বলে আমরা বিশ্বাস করি।

comment / reply_from