• Friday, 27 January 2023
কুবিতে আর্জেন্টিনা-ব্রাজিল প্রীতি ম্যাচ ১-১ এ ড্র

কুবিতে আর্জেন্টিনা-ব্রাজিল প্রীতি ম্যাচ ১-১ এ ড্র

আসাদুজ্জামান রাব্বি, কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর মধ্যে প্রীতি ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। শুক্রবার (৯ ডিসেম্বর) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কেদ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগে ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নাসির হোসেনের তত্ত্বাবধানে এ খেলা অনুষ্ঠিত হয়। 
 
শিক্ষার্থীদের পাশাপাশি যার যার পছন্দের দলের হয়ে মাঠে নামেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও। আর্জেন্টিনার হয়ে খেলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী এম. আনিছুল ইসলাম এবং ব্রাজিলের হয়ে খেলেন একই বিভাগের শিক্ষক মাহমুদুল হাসান রাহাত ও নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক অমিত দত্ত। তাছাড়া দর্শক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।
 
প্রতি অর্ধে ৩০ মিনিট করে খেলা হয়। খেলার প্রথমার্ধ থেকেই চলতে থাকে আক্রমণ পাল্টা আক্রমণ কিন্তু কোন দলই শেষ পর্যন্ত কোন দলই গোল দিতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুটাও হয় আক্রমণ পাল্টা আক্রমনের মাধ্যমে তবে খেলার ৪২ মিনিটে আর্জেন্টিনার হয়ে গোল করেন প্রত্নতত্ত্ব বিভাগের আরিফ। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। দুই মিনিট পর পরিসংখ্যান বিভাগের রাসেলের গোলে সমতায় ফিরে  ব্রাজিল। এর পরে আরো ২০ মিনিট খেলা চললেও গোল দিতে পারেনি কোন দলই। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয় খেলাটি। 
 
খেলা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম বলেন, আমি নিয়মিত মাঠে আসি ফুটবল খেলার জন্য। বিভিন্ন একাডেমিক কাজে ব্যস্ততার জন্য ইদানিং আসতে পারিনা।  কিন্তু আজকে জানলাম যে একটা প্রীতি ম্যাচ হবে ব্রাজিল বনাম আর্জেন্টিনা। তো শুনেই অনেক বেশী ভালো লাগলো। আমি নিজেও খেলেছি আর্জেন্টিনার হয়ে। আমি খেলাটা অনেক উপভোগ করেছি। 
 
ব্রাজিলের হয়ে মাঠে নেমেছিলেন বাংলা ১২ তম ব্যাচের শিক্ষার্থী সাইমন ইসলাম। খেলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আজকে ব্রাজিল এবং আর্জেন্টিনার ম্যাচটি অনেক উপভোগ করেছি। শুরু থেকেই ম্যাচটি অনেক উত্তেজনাপূর্ন ছিলো। শিক্ষকরাও এসেছে, ব্রাজিল জিতলে ভালো লাগতো। তবে ড্র হয়েছে তাতেই খুশি।

comment / reply_from