• Friday, 03 February 2023

কিংবদন্তি পেলের প্রতি নেইমারদের শ্রদ্ধা

কিংবদন্তি পেলের প্রতি নেইমারদের শ্রদ্ধা

হার ও দুশ্চিন্তা এবং চোটের মধ্যেও একটি দল এভাবে ফিরতে পারে! শুধু ব্রাজিলই পারে। যেদিন তাদের পায়ে ছন্দ ফেরে সেদিন সবুজ ক্যানভাসে ফুটবল হয়ে উঠে যেন শিল্পীর তুলিতে আঁকা ছবি। আর মাঠে তৈরি হয় এক অপূর্ব মোহিনী মায়া। তখন সব অশুভকে বিদায় করে ফেভারিট দল ব্রাজিল আবার হলুদের উৎসবে রং ছড়ায়।

আর প্রতিপক্ষের জালে তারা ট্রেনিং মাঠের মতো ‘গোল প্রাকটিস’ করে। তখন আর কিছু পাওয়ার থাকে না দক্ষিণ কোরিয়ার দলের, তাদের ৪-১ গোলে উড়িয়ে সেলেসাওরা পৌঁছে গেছে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে।

এ ম্যাচের শেষ বাঁশির পর আনন্দও সেভাবে উদযাপন করেনি জনপ্রিয় ব্রাজিল দল। সাইড বেঞ্চে থাকা ফুটবল তারকা নেইমার দৌড়ে যান মাঠে। আর পেলের ছবি দিয়ে ব্যানার নিয়ে দাঁড়িয়ে পড়েন সবাই।

জনপ্রিয় দল ব্রাজিলের তিনবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফুটবলার পেলে বেশ অসুস্থ। আর কিংবদন্তি অগ্রজের সুস্থতা কামনা করছেন নেইমাররা। ব্রাজিলের কোচ জনপ্রিয় তিতে গত ২ সংবাদ সম্মেলনেই পেলের পাশে তাঁর দল রয়েছে বলে জানিয়েছেন। আর সেটারই বহিঃপ্রকাশ করেছে নেইমাররা।

পেলের অবস্থা মাঝে খুব সংকটাপন্ন ছিল, এমন খবর পাওয়া গিয়েছিলো। পরে, অবশ্য তাঁর পরিবার জানিয়েছে, হাসপাতালে থাকলেও জীবন সংকটাপন্ন অবস্থায় নেই এই কিংবদন্তি পেলের। তবে, পেলে অসুস্থ অবস্থায় টিভিতে ব্রাজিলের খেলা দেখার কথা।

comment / reply_from