• Friday, 03 February 2023
কামারখন্দ আওয়ামী লীগের দুঃসময়ের সভাপতি একনিষ্ঠ কর্মী, জ্যোতি সাংবাদিক নিহত

কামারখন্দ আওয়ামী লীগের দুঃসময়ের সভাপতি একনিষ্ঠ কর্মী, জ্যোতি সাংবাদিক নিহত

আমিরুল ইসলাম, কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের কামারখন্দ নব্বইয়ের এর পরবর্তীতে দুঃসময়ের একনিষ্ঠ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একজন নির্ভরযোগ্য কর্মী এক সময়ের জনপ্রিয় দৈনিক করতোয়ার কামারখন্দ উপজেলা প্রতিনিধি প্রখ্যাত সাংবাদিক ও সাবেক আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম জ্যোতি (৮২) দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে আক্রান্ত থাকার পর গতরাতে তিনি ইহ জগতের মায়া ত্যাগ করে না ফেরার দেশে চলে গিয়েছেন। মৃত্যুকালে তিনি তিন মেয়ে এক ছেলে ও তার স্বধর্মিনী-সহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে যান।
তিনি উপজেলার জামতৈল ধোপাকান্দি সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয় সংলগ্ন ধোপাকান্দি গ্রামে বসবাস করেছেন । এরপরে ২০০১ সালে তিনি সপরিবারে পাড়ি জমান ঢাকার সাভারে।
মরহুমের একমাত্র ছেলে রাফিউল ইসলাম উজ্জ্বল জানান, গত দুই বছর আগে আমার বাবা স্ট্রোক করেন সেই থেকে উনার পরিস্থিতি একটু অবনতির দিকে যায় গত ৮ মাস ধরে তিনি একদম শয্যাশায়ী বার্ধক্য অবস্থায় ছিলেন এবং গত ১০ দিন আগে ডাক্তারের কাছে নেওয়ার পর ডাক্তাররা আমাদেরকে ফিরিয়ে দেন। এরপরে আমার বাবা গত রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আমার বাবার জন্য আপনারা সবাই দোয়া করবেন।
এ ব্যাপারে বর্তমান উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি  সেলিম রেজা জানান, ৯০ এর পরবর্তীতে কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে তিনি হাল ধরেন এবং একনিষ্ঠ কর্মী ও একজন ভালো মানুষ হিসেবে তিনি দীর্ঘদিন দায়িত্ব পালন করেছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে।
ঐ সময়ের উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মরহুম হাবিবুর রহমান মুকুল এর বড় ছেলে আজিজুর রহমান বাবু জানান, কাকা সেইসময়ের উপজেলা আওয়ামী লীগের একেবারে দুঃসাহসিক একনিষ্ঠ সৎ নির্ভরযোগ্য আওয়ামী লীগের কর্মী ছিলেন। কামারখন্দ আওয়ামী লীগের তিনি দুঃসময়ের সৎ নির্ভরযোগ্য সংগঠক ছিলেন তিনি।

কামারখন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রুবেল জানান, তিনি কামারখন্দ উপজেলায় সততা এবং নিষ্ঠার সাথে সাংবাদিকতা করেছেন। তার হাত ধরে অনেকেই সাংবাদিকতা পেশায় লিপ্ত হয়েছেন তিনি কামারখন্দের সকল সাংবাদিকদের পথিতযশা হিসাবে থাকবেন । কামারখন্দ প্রেসক্লাবের পক্ষ থেকে মরহুমের পরিবারের জন্য গভীর সমবেদনা জ্ঞাপন করছি একই সঙ্গে তার রুহের মাগফেরাত কামনা করছি ।

comment / reply_from