• Thursday, 09 February 2023
কামারখন্দে দুইদিন ব্যাপী এইচআইভি টেস্টিং ক্যাম্পেইন শুরু

কামারখন্দে দুইদিন ব্যাপী এইচআইভি টেস্টিং ক্যাম্পেইন শুরু

আমিরুল ইসলাম, কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
"অসমতা দূর করি, এইডস মুক্ত বিশ্ব গড়ি" এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব এইডস দিবস উপলক্ষ্যে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন প্লাটফর্ম চত্বরে দুইদিন ব্যাপী বিনামূল্যে এইচআইভি টেস্টিং ক্যাম্পেইন শুরু হয়েছে।

সোমবার ৫ ডিসেম্বর সকাল দশটায় ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল, সিরাজগঞ্জ এর আয়োজনে উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম চত্বরে ৫,৬ ডিসেম্বর সোমবার এবং মঙ্গলবার দুইদিনের এই  ক্যাম্পেইনের প্রথমদিন শেষে ৮৭ জনকে পরীক্ষা করে কারো শরীরে এইচআইভি জীবাণু পাওয়া যায়নি।
ক্যাম্পেইন থেকে জানা যায় প্রথম দিনের পরীক্ষায় আমরা খুবই খুশি। এ ক্যাম্পেইন কার্যক্রম  চলবে আগামীকাল মঙ্গলবার  বিকেল তিনটা পর্যন্ত। 

এর আগে সকালে এইচআইভি টেস্টিং ক্যাম্পেইন উদ্বোধন করেন ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.কাজী মিজানুর রহমান,  এসময় উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ রাম পদ রায়,  সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জাহিদুল ইসলাম হীরা, কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইব্রাহিম হোসেন, মেডিক্যাল অফিসার ডাঃ তমা কুন্ড বলেন, যারা মেডিক্যাল হাসপাতালে গিয়ে এইচআইভি করতে না চান তাদের জন্য এখানে দুইদিন ব্যাপী বিনামূল্যে এইচআইভি টেস্টিং ক্যাম্পেইন করা হয়েছে।

comment / reply_from