• Friday, 03 February 2023

কাতার বিশ্বকাপে এক অপূর্ব দৃশ্য: বিজয়ী ছেলেকে চুমু খেলেন মা

কাতার বিশ্বকাপে এক অপূর্ব দৃশ্য: বিজয়ী ছেলেকে চুমু খেলেন মা

গুনে গুনে ২৪ বছর সময়ের অপেক্ষা। এই দুই যুগ যাবৎ বিশ্বকাপের মঞ্চে কোনো জয়ের দেখা পায়নি মরক্কো। পূর্ব আফ্রিকার দেশটি আজ রবিবার কাতার বিশ্বকাপে হইচই ফেলে দিলো। দুই যুগ পরে তারা জয় পেয়েছে বেলজিয়ামের মতো দলের বিপক্ষে! এমন জয়ের পরেই এক অপূর্ব দৃশ্য দেখা যায় আল থুমামা স্টেডিয়ামে।

স্বাভাবিকভাবেই এ সময় উল্লাসে মেতেছিলেন মরক্কোর ফুটবলারেরা। এরমধ্যে গ্যালারির দিকে ছুটে যান দলের ডিফেন্ডার আস্রাফ হাকিমি। সেখানে তার গর্ভধারীনী মা অপেক্ষা করছেন ছেলেকে একবার কাছে পেতে। জনপ্রিয় ফুটবল তারকা হাকিমিকে পেতেই তার কপালে চুমু একে দেন গর্বিত সেই মা। হাকিমিও তার মাকে আদর করেন। শুধু নিজের ছেলেকেই নয়, তার সব সতীর্থদেরকেও কাছে ডেকে আদর করেছেন এই রত্নগর্ভা মা। গ্যালারিতে এ রকম দৃশ্য দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন সবাই।

উল্লেখ্য, বেলজিয়ামকে আজ রবিবার ২-০ গোলে হারিয়ে দিয়েছে মরক্কো। এ ম্যাচের প্রথমার্ধেই একবার বেলজিয়ামের জালে বল গিয়েছিলো। তবে, সেটা ভিএআর দ্বারা অফসাইড প্রমাণিত হয়। খেলার দ্বিতীয়ার্ধে আর ভুল করেনি মরক্কো। খেলার ৬৮ মিনিটে বদলি নামার পাঁচ মিনিট পরেই প্রথম গোল করেন ফরোয়ার্ড আবদেলহামিদ সাবিরি। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে জিয়েশের ক্রস থেকে জয়সূচক এ গোলটি করেন জাকারিয়া আবুখলাল।

comment / reply_from