• Thursday, 09 February 2023

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম গোল এনে দিয়েছেন মলিনা

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম গোল এনে দিয়েছেন মলিনা

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে নেদারল্যান্ডস আটকেই রেখেছিলো। তবে, লিওনেল মেসির এক মুহূর্তের কারিশমায় তালা ভাঙল আকাশি ও সাদারা। এ ম্যাচে তার বাড়ানো বলেই গোলটা করলেন নাহুয়েল মলিনা। জনপ্রিয় হট ফেভারিট দল আর্জেন্টিনা এগিয়ে গেল ১-০ গোলে।

ডাচদের খেলার ধরনের কথা মাথায় রেখে আর্জেন্টিনার জনপ্রিয় কোচ লিওনেল স্ক্যালোনি একাদশে বড় পরিবর্তন এনেছিলেন। আর্জেন্টিনা দল সাধারণত ৪-৩-৩ ছকে খেলে থাকে। কিন্তু, আজ লুসাইল স্টেডিয়ামের আজকের এই ম্যাচে দল নামে তিন সেন্ট্রাল ডিফেন্ডার নিয়ে, আর ছকটা বদলে যায় ৩-৫-২ তে, একজন ফরোয়ার্ড কম নিয়ে মাঠে নামতে হয় আর্জেন্টিনা দলকে।

আর সেটা আর্জেন্টিনাকে কিছুটা রক্ষণাত্মক স্থিতি এনে দিলেও বাধ সেধেছিলো আর্জেন্টাইনদের আক্রমণে। আর সব ম্যাচের চেয়ে আজকের আক্রমণে খানিকটা পিছিয়েই ছিলেন মেসিরা।

এ ম্যাচে গোলের অপেক্ষাটা যখন ক্রমেই বাড়ছিলো, তখনই লিওনেল মেসির এক মুহূর্তের ঝলকে আর্জেন্টিনা পেয়ে যায় তাদের প্রথম গোল। এ ম্যাচের ৩৫তম মিনিটে মাঝমাঠে বল পেয়ে ছোট একটা ‘শোল্ডার ড্রপে’ মার্কারকে ছিটকে দিলেন। এরপরে দারুণ এক থ্রু বল বাড়ান বক্সে এগোতে থাকা মলিনাকে। এ গোলটা করতে ভুল করেননি তিনি।

আর এটি আর্জেন্টিনার জার্সিতে মলিনার প্রথম গোল। আর এটি মেসির ক্যারিয়ারের সপ্তম বিশ্বকাপ অ্যাসিস্ট। লিওনেল মেসির সামনে এখন কেবল ডিয়েগো ম্যারাডোনা। তিনি বিশ্বকাপে রেকর্ড ৮ অ্যাসিস্ট করেছেন।

এ ম্যাচে সেই এক গোলেই আর্জেন্টিনা এগিয়ে থেকে বিরতিতে যায়।

comment / reply_from