• Thursday, 09 February 2023

কাতার বিশ্বকাপের তৃতীয় স্থান অর্জন ক্রোয়েশিয়ার

কাতার বিশ্বকাপের তৃতীয় স্থান অর্জন ক্রোয়েশিয়ার

রবিবার (১৮ ডিসেম্বর) জনপ্রিয় দল আর্জেন্টিনা এবং ফ্রান্সের মধ্যকার ফাইনাল ম্যাচ দিয়ে পর্দা নামবে কাতার বিশ্বকাপের। এর আগে আজ তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয়েছিলো ক্রোয়েশিয়া এবং মরক্কো। খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ২-১ গোলের জয়ে তৃতীয় স্থান অর্জন করেছে লুকা মডরিচের দল ক্রোয়েশিয়া। এ ম্যাচের সপ্তম মিনিটেই লিড নেয় ক্রোয়েশিয়া।

এ খেলায় ডি বক্সের সামনে পাওয়া ফ্রি কিক থেকে ইভান পেরিসিচ বল পান। এ ম্যাচে তিনি হেডে ডি বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন। সেটাতে আবার হেড বল মরক্কোর জালে পাঠান জরপ্রিয় ফুুটবল তারকা জোসকো গার্দিউল। আর দুই মিনিট পরেই সমতা ফেরায় মরক্কো। ফ্রি কিক থেকে উড়ে আসা বল থেকে গোল করেন ফুটবল তারকা আশরাফ দারি।

এ ম্যাচের ৪২তম মিনিটে দুর্দান্ত গোলে ক্রোয়েশিয়াকে আবার এগিয়ে দেন ওরসিচ। আর মার্কো লিভাজার বাড়িয়ে দেওয়া বলে গোলটি করেন তিনি। এ খেলায় ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে ক্রোয়াটরা।

দ্বিতীয়ার্ধের খেলায়ও ছিল আক্রমণ ও পাল্টা আক্রমণ। তবে তখন গোলের দেখা পায়নি কোনো দলই। এর ফলে ২-১ গোলের জয় নিয়ে কাতার বিশ্বকাপের তৃতীয় স্থান অর্জন করে অন্যতম জনপ্রিয় দল ক্রোয়েশিয়া। গত ২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে রানার আপ হয়েছিলো মডরিচরা।

comment / reply_from