• Friday, 27 January 2023
কাউখালীতে কেন্দ্রীয় শ্রীগুরু সংঘের ৫ দিন ব্যাপী রাস উৎসব শুরু

কাউখালীতে কেন্দ্রীয় শ্রীগুরু সংঘের ৫ দিন ব্যাপী রাস উৎসব শুরু

কাউখালী(পিরোজপুর ) প্রতিনিধি  : শ্রীশ্রীমদ্ দূর্গাপ্রসন্ন পরমহংসদেব এর ১৩১ তম আবির্ভাবকে কেন্দ্র করে পিরোজপুরের কাউখালীতে শুরু হয়েছে ৫ দিন ব্যাপী বাৎসরিক রাস উৎসব। এ উপলক্ষে বুধবার (৯ নভেম্বর)  সকাল ১০ টায় কয়েক হাজার ভক্তের অংশ গ্রহণে প্রায় এক কিলোমিটার ব্যাপী এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি আশ্রম প্রাঙ্গন থেকে শুরু হয়ে কাউখালী বন্দর প্রদক্ষিন করে আবার আশ্রম প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন আশ্রমের কেন্দ্রীয় সভাপতি স্বামী জগন্নাথানন্দ সরস্বতী, সাধারণ সম্পাদক রনঞ্জয় কৃষ্ণ দত্ত, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন, সহ সভাপতি কামরুজ্জামান মিঠু, সাংগঠনিক সম্পাদক আমিনুররশিদ মিলটন ,অধ্যক্ষ সনজিত কুমার সাহা, কোষাধ্যক্ষ বিপুল বরন ঘোষ।
 
শ্রীগুরু সংঘ বাংলাদেশ কেন্দ্রীয় আশ্রমের কোষাধ্যক্ষ বিপুল ঘোষ জানান, বিশ্বচরাচরের দু:খ বিমোচন, অধর্মের গ্লানি থেকে রক্ষা ও ধর্ম সংসারপণার্থে বিশ্ব শান্তি কামনায় ৫ দিন ব্যাপী এ উৎসবে তারকব্রহ্ম মহানাম সংকীর্ত্তন অনুষ্ঠিত হবে। এতে সারা দেশের ভক্তবৃন্দসহ জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে প্রায় লক্ষাধীক ভক্ত ও পূন্যার্থীর সমাগম ঘটবে। পাশ্ববর্তী দেশ ভারত, নেপাল ও শ্রীলংকা থেকেও ভক্তবৃন্দ এ অনুষ্ঠানে সমবেত হবেন।
 
উৎসব উপলক্ষে আশ্রম প্রাঙ্গনে বিশাল এলাকা জুড়ে বসেছে রাস মেলা। নাগরদোলাসহ রকমারি জিনিসের পসরা সাঁজিয়েছে দোকানিরা। ১৩ নভেম্বর সমাপনী দিনে গুরুপূজা শেষে মহাপ্রসাদ বিতরণের মধ্য দিয়ে এ উৎসবের সমাপ্তি ঘটবে।
 

comment / reply_from