• Saturday, 04 February 2023
কাঁদানো আর্জেন্টিনার ‘চতুর্থ মার্টিনেজ

কাঁদানো আর্জেন্টিনার ‘চতুর্থ মার্টিনেজ

কাতার বিশ্বকাপ দলে মার্টিনেজ আছেন তিন জন। গোলরক্ষক এলিমিয়ানো মার্টিনেজ, ডিফেন্ডার লিয়ান্দ্রো মার্টিনেজ ও ফরোয়ার্ড লাওতারো মার্টিনেজ।  তিন জনের বাইরে আর্জেন্টিনার সঙ্গে আরো একজন মার্টিনেজ আছেন। চাইলে সেই  চতুর্থ’মার্টিনেজকে আর্জেন্টিনা দলের

কাতার বিশ্বকাপের শুরু থেকেই আর্জেন্টিনা দলের ছায়াসঙ্গী হয়ে থাকা কতটা জনপ্রিয় সেটি একটি তথ্যেই স্পষ্ট, ইনস্টাগ্রামে তার ফলোয়ার সংখ্যা ৫ লাখ ২৫ হাজার! সংখ্যাটা এখন বাড়ছে তরতর করছে। বিশেষ করে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে জিতে আর্জেন্টিনা ফাইনালে উঠার পর টানেলে লিওনেল মেসির ছোট্ট যে সাক্ষাৎকারটা নিয়েছিলেন, তারপর থেকে বিশ্বব্যাপী সোফিয়ার জনপ্রিয়তা  ও পরিচিত হুহু করে বাড়ছে! পেয়ে গেছেন তারকা খ্যাতি। সর্বত্র হচ্ছে আলোচনা। বিশ্ব ফুটবলপ্রেমীদের কাছে তিনি এখন আর্জেন্টিনা দলের খেলোয়াড়দের মতোই পরিচিত মুখ। কথার জাদুতে যিনি লিওনেল মেসির মতো ফুটবলের জাদুকরের চোখের জল টেনে নামাতে পারেন, তা নিয়ে আলোচনা-সোরগোল তো হবেই।

সেদিন ম্যাচ শেষে ড্রেসিংরুমে যাওয়ার পথে টানেলে ছোট্ট যে সাক্ষৎকারটা নিয়েছিলেন সোফিয়া, তা সবারই জানা। বিশ্বের প্রতিটা দেশের গণমাধ্যমেই সোফিয়ার নেওয়া মেসির আগেই আবেগময়ী সাক্ষাৎকারের কথা উঠে এসেছে। সাক্ষাৎকারের চুম্বক অংশ ছাপা হয়েছে দৈনিক ইত্তেফাকেও। তারপরও প্রশ্নটা জাগেই, সোফিয়া কি এমন কথা বলেছিলেন যে, মেসি কেঁদে ফেলেন, তার চোখ বেয়ে গড়িয়ে পড়ে জল!

 

comment / reply_from