• Tuesday, 31 January 2023

কলকাতা পুলিশের নারী সদস্য কামড়কাণ্ডে অভিযুক্ত 

কলকাতা পুলিশের নারী সদস্য কামড়কাণ্ডে অভিযুক্ত 

ভারতের কলকাতার রাস্তায় আন্দোলনে নামে পরীক্ষার্থী অরুণিমা পাল। এ সময় পুলিশের কামড় খাওয়ার অভিযোগ করেছেন পরীক্ষার্থী অরুণিমা পাল। সে বিষয়ে তদন্তে নেমে তাকে ও অভিযুক্ত পুলিশকর্মী ইভা থাপাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

আগামী সপ্তাহের শুরুর দিকেই অভিযুক্ত ইভা ও অভিযোগকারী অরুণিমাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে। এ ব্যাপারে বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এ তদন্তের ভার দেওয়া হয়েছে ডিসি দক্ষিণ (২) বুদ্ধদেব মুখোপাধ্যায়কে। কামড়-কাণ্ডে ইভা ও অরুণিমার বক্তব্য খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, কলকাতার সাগর দত্ত হাসপাতালের পরীক্ষায় চাকরিপ্রার্থী অরুণিমা পালের হাতে ‘হিউম্যান বাইট’ বা মানুষের কামড়ের আঘাতের প্রমাণ মিলেছে বলে জানা যায়। ওই হাসপাতালের চিকিৎসক তাকে সার্টিফিকেট দিয়েছেন যে, মানুষের কামড়ের কারণেই ওই চাকরিপ্রার্থীর হাতে আঘাত লেগেছে।

যে পুলিশকর্মী তাকে কামড়ে দিয়েছেন বলে অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আইনজীবীদের সাথে পরামর্শ করছেন অরুণিমা।

গত ২০১৪ সালের টেট উত্তীর্ণ অরুণিমা অন্যদের সাথে কলকাতার রাস্তায় বিক্ষোভে নেমেছিলেন গত বুধবার। ক্যামাক স্ট্রিটে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দপ্তরের সামনে বিক্ষোভ চলা অবস্থায় অন্যদের সাথে তাকেও পুলিশ ভ্যানে তোলা হয়।

অভিযোগ উঠেছে, ওই সময় এক নারী পুলিশকর্মী তাকে (অরুণিমাকে) কামড়ে দেন। ওই ঘটনার দু’দিন পর গতকাল শুক্রবার সরকারি হাসপাতাল অরুণিমার হাতে মানুষের কামড়ের ওই বিষয়টি নিশ্চিত করেছে। এই খবর প্রকাশ্যে আসার পরেই তদন্তে গতি পায়। -সূত্র: আনন্দবাজার।

comment / reply_from