• Saturday, 04 February 2023
কলকাতায় পুলিশের অভিযানে ৫০ লক্ষ টাকা  উদ্ধার! গ্রেফতার বাবা ও ছেলে

কলকাতায় পুলিশের অভিযানে ৫০ লক্ষ টাকা উদ্ধার! গ্রেফতার বাবা ও ছেলে

পুলিশ জানিয়েছে, ধৃত আনোয়ার হোসেন মোল্লা এবং তাঁর ছেলে মুস্তাকিন দক্ষিণ ২৪ পরগনার কাশীপুর এলাকার চণ্ডীহাট এলাকার বাসিন্দা। জেরায় জানা গিয়েছে, তাঁরা ক্যারিয়ারের কাজ করতেন।

পুলিশ সূত্রে জানা যায়, মারফত খবর পেয়ে গতকাল শুক্রবার বড়বাজার এলাকার দিগম্বর জৈন টেম্পল রোডের একটি ঠিকানায় হানা দিয়ে ৫০ লক্ষ নগদ টাকা উদ্ধার করা হয়েছে। বৈধ নথিপত্র ছাড়া বিপুল অঙ্কের টাকা রাখার অভিযোগে ওই বাড়ির সামনে থেকে আটক করা হয় দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা বাবা-ছেলেকে। প্রাথমিক জেরার পরে তাঁদের গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, আনোয়ার হোসেন মোল্লা (৫১) এবং তাঁর ছেলে মুস্তাকিন দক্ষিণ ২৪ পরগনার কাশীপুরের চণ্ডীহাট এলাকার বাসিন্দা। প্রাথমিক জেরায় জানা গিয়েছে, তাঁরা কটন স্ট্রিটে একটি সংস্থার দফতর থেকে ওই নগদ টাকা সংগ্রহ করেছিলেন। পুলিশের অনুমান, আনোয়ার এবং মুস্তাকিন নগদ লেনদেনের ক্যারিয়ারের কাজ করেন। প্রসঙ্গত, মাস দু’য়েক আগেই গার্ডেনরিচে এক ব্যবসায়ীর ঠিকানায় তল্লাশি অভিযানে প্রায় ৭ কোটি টাকা উদ্ধার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নির্দিষ্ট নম্বরের একটি ১০ টাকার নোটের অংশ দেখিয়ে কটন স্ট্রিটের ওই ঠিকানা থেকে ৫০ লক্ষ টাকা সংগ্রহ করেছিলেন বাবা-ছেলে। কে বা কারা তাঁদের কাজে লাগিয়েছিলেন, জেরা করে তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। ধৃতদের বিরুদ্ধের বেআইনি আর্থিক লেনদেন প্রতিরোধ আইন এবং ফৌজদারি দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে। পরে তাঁদের আদালতে পেশ করা হবে। এ বিষয়ে পুলিশের তরফে নিয়ম মেনে আয়কর বিভাগকে অবহিত করা হয়েছে।

comment / reply_from