• Friday, 03 February 2023
কর্মদক্ষতা ও মানসম্মত গ্রাহক সেবায় প্রশংসায় পঞ্চমুখ জনতা ব্যাংক ম্যানেজার ‘চিন্ময় আইচ’

কর্মদক্ষতা ও মানসম্মত গ্রাহক সেবায় প্রশংসায় পঞ্চমুখ জনতা ব্যাংক ম্যানেজার ‘চিন্ময় আইচ’

হাসনাইন আহমেদ হাওলাদার, বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি: বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলার সরকারি-বেসরকারি ব্যাংক ম্যানেজার-কর্মকর্তাদের সেবার মান লক্ষ্য করলে দেখা যায় বেশিরভাগ কর্মকর্তাগণই তাদের দায়িত্বশীলতার প্রতি অনেকটাই অচেতন! ফলে বিভিন্নভাবে ভোগান্তির শিকার হতে হচ্ছে সাধারণ গ্রাহকদের।

তবে, দ্বীপ জেলা ভোলার বোরহানউদ্দিন উপজেলার কুঞ্জেরহাট শাখা ‘জনতা ব্যাংক’ পর্যবেক্ষণ করলে দেখা যাবে সম্পূর্ণ এক ভিন্ন চিত্র। শাখাটির দায়িত্বরত ম্যানেজার ‘চিন্ময় আইচ’এর সার্বিক দায়িত্বশীলতা ও মানসম্মত সেবা পেয়ে মহাখুশি এখানকার সর্বস্তরের গ্রাহকগণ। 


ব্যাংকে আসা একাধিক গ্রাহকের কাছে সেবার মান সম্পর্কে জানতে চাইলে তারা জানান,  আমরা অনেক ব্যাংক ম্যানেজার-কর্মকর্তাদের সাথে প্রয়োজনে দেখা করতে চাইলেও সহজে তাদের দেখা পাওয়া যায় না। পাওয়া গেলেও ব্যাংক ম্যানেজার কর্তৃক একজন গ্রাহক যতটুকু সেবা বা সমাধান পাওয়ার কথা সেটুকুও পায়না কিন্তু আমাদের শাখার ম্যানেজার (চিন্ময় আইচ) স্যার সম্পূর্ণই আলাদা। তাঁর সাথে দেখা করতে চাইতে হয়না কোন অনুমতি, এমনকি গ্রাহকদের সঠিক সেবা নিশ্চিত করতে তিনি পুরো ব্যাংক ঘুরে ঘুরে পর্যবেক্ষণ করেন। বর্তমানে এমন ব্যাংক কর্মকর্তা পাওয়া সত্যিই দুষ্কর।

ম্যানেজার ‘চিন্ময় আইচ’ এর সাথে আলাপকালে জানা যায়, গত বছরের আগস্ট মাসে এ শাখার দায়িত্ব ভার গ্রহণ করেন তিনি। এরপর থেকে স্বচ্ছতার সাথেই তিনি কর্মক্ষেত্র পরিচালনা করার চেষ্টা করে যাচ্ছেন। তিনি বলেন, যেহেতু কর্তৃপক্ষের দেয়া এটি আমার উপর অর্পিত দায়িত্ব সেহেতু সঠিকভাবে দায়িত্ব পালন করাই আমার কর্তব্য। তাই গ্রাহকদের মানসম্মত সেবা দিতে আমিও আমার সহকর্মীগণ সর্বোচ্চ চেষ্টা করছি। জানা যায়, খেলাপি ঋন আদায়ে তিনি ছুটির দিন সহ সকল কর্মদিবস সমূহে তার শাখার সকল সহকর্মীদের সমন্বয়ে মাঠে অবস্থান করেন, আমানত ও ঋন গ্রহনের জন্য  গ্রাহক সংগ্রহে তিনি সব সময় সচেতন থাকেন। ইতিপূর্বেও তিনি ‘জনতা ব্যাংক’ ভোলার ভেলুমিয়া শাখায় বেশ সুনামের সহিত দায়িত্ব পালন করে এসেছেন।

comment / reply_from