• Tuesday, 31 January 2023
কর্ণফুলীতে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

কর্ণফুলীতে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

ওসমান হোসাইন,কর্ণফুলী, চট্টগ্রাম : 
 
কর্ণফুলী উপজেলা প্রশাসন কতৃক যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ১৪ ডিসেম্বর,বুধবার বেলা ১১ঘটিকায়  আলোচনা সভা  উপজেলা মিলায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশিদ  সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 
 
উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এম এন ইসলাম,রাজেন্দ্র দাশ,মোঃ সাহাদুল হক,  উপজেলা প্রাণী সম্পাদক কর্মকর্তা, রুম্মান  তালুকদার,কৃষি কর্মকর্তা মেহেদি হাসান কৃষিবিদ, প্রকৌশলী গোলাম মোস্তফা,নির্বাচন কর্মকর্তা  আব্দুল শুক্কুর,শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন মুহাম্মদ  আলমগীর,খাদ‍‍্য কর্মকর্তা ফকরুল ইসলাম  ও বিভিন্ন সরকারি কর্মকর্তা  ও এনজিও প্রতিনিধি বৃন্দ।
 
বক্তব্য মুখপাত্র ছিলেন বীর মুক্তিযোদ্ধা বৃন্দ তারা তাদের মুক্তিযোদ্ধের স্মৃতিতে,
বক্তারা বলেন ১৪ ডিসেম্বর রাতে পাকিস্তানি বাহিনী তাদের দেশীয় দোসর রাজাকার, আলবদর ও আল শামস বাহিনীর সহায়তায় দেশের শ্রেষ্ঠ সন্তানদের নিজ নিজ গৃহ হতে তুলে এনে নির্মম নির্যাতনের পর হত্যা করে। এই পরিকল্পিত গণহত্যাটি বাংলাদেশের ইতিহাসে বুদ্ধিজীবী হত্যাকাণ্ড নামে পরিচিত। 
 
গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে জাতি আজ স্মরণ করছে তার শ্রেষ্ঠ সন্তানদের, যাদের হারিয়েছে স্বাধীনতা সংগ্রামের সূচনালগ্ন থেকে শুরু করে চূড়ান্ত বিজয়ের পূর্ব মুহূর্ত পর্যন্ত। একই সঙ্গে সহমর্মিতা প্রকাশ করছে শহীদ বুদ্ধিজীবী পরিবারের স্বজনদের প্রতি, যারা দীর্ঘ ৫১ বছর ধরে বয়ে চলেছেন আপনজনকে নির্মমভাবে হারানোর মর্মন্তুদ বেদনা ও কষ্ট।  আলোচনা শেষে তাদের  আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

comment / reply_from