• Saturday, 04 February 2023
কর্ণফুলীতে বসতভিটার বিরোধে আহত ২

কর্ণফুলীতে বসতভিটার বিরোধে আহত ২

কর্ণফুলী, প্রতিনিধি, চট্টগ্রাম।।
 
চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা চরপাথারঘাটা ইউনিয়ন খোয়াজনগর এলাকায় বসতভিটায় চলাচলের রাস্তার বিরোধে দুই পক্ষের হামলায় মো. রাফেজ উদ্দিন (৪০) ও মোঃ আরিফ (২৭) নামের দুই যুবক আহত হয়েছে। আহত রাফেজ চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ও আরিফ প্রাথমিক চিকিৎসা নিয়ে নিজ বাড়িতে অবস্থান করছে।
 
 ২০ ডিসেম্বর (মঙ্গলবার) বিকেল ৪.৩০ টার দিকে উপজেলার খোয়াজনগর মোনাফের বাড়িতে এ ঘটনা ঘটে।রাফেজের স্ত্রী বকুল বেগম বলেন, "৩০ বছর আগে আব্দুল মোনাফের পরিবার থেকে আমরা জায়গাটা কিনে নিয়ে সেখানে বসবাস করছি।
 
 পার্শ্ববর্তীর নিয়মিত অত্যচারে আমরা অতিষ্ঠ। তাই আমরা ওই জায়গাটা বিক্রি করে অন্য জায়গায় চলে যেতে যাচ্ছি। কিন্তু ওরা জোর করে আমার জায়গা বিক্রি করতে দিচ্ছে না। অন্যদিকে এই সমস্যার স্থায়ী কোন সমাধানও হচ্ছে না। ঘটনার দিন একজন ক্রেতা জায়গা দেখতে আসলে আবিয়া খাতুন ও তার ছেলেরা আমার স্বামীকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে আহত করে।
 
 পূর্বেও তারা আমাদেরকে হত্যার হুমকি দিয়েছে অনেকবার। আব্দুল মোনাফ ও  আবিয়া খাতুনের ছেলে মোঃ আরিফ, লাদেন ও সেলিম আমার এবং আমার স্বামীর জন্য রড়, রামদা, কিরিছ নিয়ে হামলা করে। আমার স্বামী ঘটনাস্থলে গুরুতর আহত হয়।   মেডিকেল থেকে সুস্থ হয়ে আমরা আইনের আশ্রয় নিবো।" 
 
আহত আরিফের মা আবিয়া বলেন, "জায়গা দেখতে আসা লোকের কাছে বকুল বেগম আমাদের জায়গাও নিজের জায়গা বলে জানাছে। এতে আমি বিষয়টা ক্রেতা ব্যক্তিকে পরিষ্কার করে বুঝাতে গেলে বকুল বেগম পাথর ছুড়ে মারে আমার ও আমার ছেলের দিকে। এতে আহত হয় আরিফ। এ নিয়ে ধস্তাধির একপর্যায়ে তার স্বামী (রাফেজ) আছাড় খেয়ে আহত হয়েছে। এরপূর্বে আমার বড় ছেলেকে ছুরি মেরে আহত করেছে তারা। এ বিষয়ে এখনো কোনো সমাধান না হওয়াতে আমরা জায়গা বিক্রি করতে আপত্তি জানাচ্ছি।"
 
স্থানীয় জনপ্রতিনিধি চরপাথারঘাটা ৫নং ওয়ার্ড মেম্বার মোঃ আনোয়ার হোসেন জানান, "চলাচলের রাস্তা নিয়ে ইউনিয়ন পরিষদের অভিযোগ নিষ্পত্তি হয়েছে। রাফাজের পরিবার জায়গা বিক্রি করে অন্যতায় চলে যেতে চেষ্টা করছে কিন্তু মোনাফ এর পরিবেরের লোকজন তাতে বাধা দিচ্ছে। এই নিয়ে তাদের মধ্যে হতাহতের ঘটনার খবর পেয়েছি।
 
স্থানীয় সূত্রে জানা গেছে, "ওই এলাকার মো. রাফেজ ও আব্দুল মোনাফের পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এর মধ্যে গতকাল বিরোধপূর্ণ জমিটি ক্রয়বিক্রয় সংক্রান্ত কারণে লোক আসলে দুই পক্ষের মধ্যে মারামারির এ ঘটনা ঘটে।
 
এ প্রসঙ্গে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ দুলাল মাহমুদ জানান, ‘মারামারির ঘটনায় এখনো কেউ মামলা কিংবা অভিযোগ করে নাই। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

comment / reply_from