• Tuesday, 07 February 2023

কথিত ডা. মাসুদ করিম লংগদুতে আটক

কথিত ডা. মাসুদ করিম লংগদুতে আটক

সাকিব আলম মামুন, লংগদু (রাঙ্গামাটি) প্রতিনিধি:
ভুয়া এমবিবিএস (মেডিসিন) চিকিৎসক পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে রোগীদের সাথে প্রতারণা করায় কথিত ডাক্তার মাসুদ করিম (৪৫) নামের এক ভুয়া চিকিৎসককে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার মাইনীমূখ মেডিকেল সেন্টারের চেম্বার থেকে তাকে আটক করা হয়।

আটককৃত কথিত চিকিৎসক মাসুদ রানা নীলফামারী জেলাধীন সৈয়দপুর উপজেলার অধীনস্থ হাতিখানা গ্রামের আব্দুল হান্নানের পুত্র। তিনি ডা. মাসুদ করিম নামের এক চিকিৎসকের রেজিস্ট্রেশন নম্বর এবং ডিগ্রি ব্যবহার করে প্রতারণা করে আসছিলেন। তার ভিজিটিং কার্ড এবং প্রেসক্রিপশনে লেখা রয়েছে, গাইনি, সার্জারি এবং শিশু রোগ বিশেষজ্ঞ।

লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আকিব ওসমান এর নেতৃত্বে লংগদু থানা অফিসার ইনচার্জ ইকবাল উদ্দীন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হেলথ অ্যাসিস্ট্যান্ট সার্জেন তাহসিন আহমেদ নাফি এর সহযোগিতায় ভূয়া চিকিৎসক মাসুদকে আটক করেন। এসময় লংগদু থানার এস.আই শাহাবুর আলম, এস.আই আরিফ, মাইনীমূখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সোহেল এবং মেডিকেল সেন্টারের মালিক পক্ষসহ অনেকেই উপস্থিত ছিলেন।

মেডিকেল মালিক পক্ষ জানান, বাঘাইছড়ি উপজেলায় একটি ফার্মেসীতে রোগী দেখতেন মাসুদ করিম। মেডিকেলের নিয়মিত ডাক্তার ছুটিতে থাকায় তাকে কিছুদিনের জন্য রোগী দেখার সুযোগ দেই। তিনি বিএমডিসি'র নিবন্ধন নাম্বার দেখালে বিশ্বাসযোগ্য হয়। প্রশাসনের অভিযানে নিশ্চিত হই তিনি ভূয়া ডাক্তার। সে অন্যজনের পরিচয় বহন করছে, তা বুঝা কঠিন ছিল। তার এই অপকর্মের বিচার হোক সেটা আমরা দাবী করছি।

এ ব্যাপারে অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল উদ্দিন জানান, ‘আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি মাইনীমুখ মেডিকেলে একজন ভূয়া ডাক্তার রোগী দেখছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে তাকে আটক করি। তার বিরুদ্ধে দু'বছরের সাজা দেওয়া হয়েছে।’

উল্লেখ্য, কথিক চিকিৎসক মাসুদ করিম ওরফে মাসুদ রানা এর আগেও পাবনার ভাঙ্গুরায়, কুষ্টিয়ায় ও হবিগঞ্জে ভূয়া চিকিৎসক হিসেবে সনাক্ত হয়েছিল। দীর্ঘদিন পর বেশভুসা পরিবর্তন করে আবার শুরু করে ভূয়া চিকিৎসা। প্রকৃতপক্ষে তিনি পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন। এবার শশুড়বাড়ি বেড়ানোর কথা বলেই বাসা থেকে বের হয়, অবশেষে আটক হন লংগদুতে। যা মুঠোফোন নিশ্চিত করেছেন মাসুদ করিমের বাবা।

comment / reply_from