• Friday, 03 February 2023
কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা ১৬ রোহিঙ্গা শ্রীমঙ্গলে আটক

কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা ১৬ রোহিঙ্গা শ্রীমঙ্গলে আটক

এম.মুসলিম চৌধুরী,মৌলভীবাজার জেলা প্রতিনিধি: 
কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে মৌলভীবাজার সীমান্ত পথে ভারতে যাবার উদ্দেশ্যে শ্রীমঙ্গলে আসলে ১৬জন রোহিঙ্গার একটি গ্রæপকে আটক করেছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানা পুলিশ।
রোববার (১৮ ডিসেম্বর) সকাল ৭টায় টচ্রগ্রাম থেকে ছেড়ে আসা এনা পরিবহনের ১৫-৬৭০৩ নং একটি যাত্রীবাহী বাসে তল্লাসী চালিয়ে ১৬জন রোহিঙ্গাকে আটক করে পুলিশ। শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো: জাহাঙ্গীর হোসেন সর্দার জানান, মৌলভীবাজার জেলা পুলিশে কর্মরত পুলিশ পরিদর্শক (নিঃ) ক্যশৈনু ছুটি ভোগ শেষে চট্টগ্রাম থেকে এনা পরিবহনের ঢাকা মেট্রো ১৫-৬৭০৩) একটি বাসে করে মৌলভীবাজার আসার পথে ওই গাড়িতে থাকা কিছু যাত্রীদের রোহিঙ্গা বলে সন্দেহ হয়।

তাৎক্ষণিক পুলিশ সদস্য এসআই ক্যশৈনু বিষয়টি জেলা পুলিশের কন্ট্রোল রোমে অবহিত করেন। পরে কন্ট্রোল রুম থেকে বাসে রোহিঙ্গা থাকার বিষটি শ্রীমঙ্গল থানায় জানানো হয়। সকাল ৭টায় এনা পরিবহনের যাত্রীবাহী বাসটি যখন শ্রীমঙ্গল চৌমুহনীতে অবস্থান করে, তখন গাড়ীতে থাকা এসআই ক্যশৈলনু ও শ্রীমঙ্গল থানার এসআই মো: জাকির হোসেন বাসটিতে তল্লাসী চালিয়ে নারী,পুরুষ ও শিশুসহ ১৬জন রোহিঙ্গাকে আটক করেন। আটককৃত রোহিঙ্গাদের শ্রীমঙ্গল থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে তারা জানান, কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে রোহিঙ্গা দলটি মৌলভীবাজারে আসেন। পুলিশ ধারণা করছে, মৌলভীবাজার ভারতীয় সীমান্তপথে ভারতে যাবার জন্য কক্্রবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে মৌলভীবাজার আসছিলো। আটককৃত ১৬ রোহিঙ্গার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবে শ্রীমঙ্গল থানা পুলিশ।

comment / reply_from