• Friday, 27 January 2023
ককটেল বিস্ফোরন ঘটনায় বিএনপির ৬ নেতাকর্মী আটক

ককটেল বিস্ফোরন ঘটনায় বিএনপির ৬ নেতাকর্মী আটক

রবিউল হাসান মনির,পিরোজপুর.
পিরোজপুরে গত মঙ্গলবার রাতে অগ্নি সংযোগ ও ককটেল বিস্ফোরনের পৃথক ৩ টি ঘটনায় জেলার ইন্দুরকানী, ভান্ডারিয়া ও কাউখালীতে বিএনপি ও এর অংগ সংগঠনের ৬ নেতা কর্মীকে আটক করেছে পুলিশ। এ ঘটানায় জেলার ইন্দুরকানী  ও কাউখালী থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।
 
ইন্দুরকানী থানা সূত্রে  জানা গেছে, গত রাত ১০টার দিকে উপজেলার বালিপাড়া বাজারে থাকা ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে কর্মী সভা চলাকালে পাশে ককটেল বিস্ফোরনের ঘটনা  ঘটে। এ সময়  ওই  কার্যালয়ে  থাকা আওয়ামী লীগের ৪ নেতা-কর্মী আহত হন।  পরে তাদেরকে আহত অবস্হায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়।  
 
ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো.ইয়াকুব আলী জানান, রাতে কর্মী সভা চলাকালে ককটেল বিস্ফোরনের ঘটনায় আবুল বাশার  ওই ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি, সুমন ফরাজী একই ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক, আলাউদ্দিন হাওলাদার ও বেলায়েত হোসেন ওই ইউনিয়ন যুবলীগের সদস্য আহত হন।    
এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ওই রাতে  থানা পুলিশ উপজেলা বিএনপির আহবায়ক ফরিদ আহম্মেদ ও উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব জুয়েল রানাকে গ্রেফতার করে।
ইন্দুরকানী থানার অফিসার ইন চার্জ (ওসি) মো: এনামুল হক জানান, রাতে ঘটনাস্হল থেকে কয়েকটি বিস্ফোরিত ককটেলের  খোসা উদ্ধার করা হয়। এছাড়া আরো ৭টি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে।  এ ঘটনায় আহত আবুল বাশার ওরফে বাদশা বাদী হয়ে ৭৫  জনকে নামীয় এবং আরো ৫০-৬০ জনকে অজ্ঞাত করে একটি বিস্ফোরক মামলা দায়ের করেন। 
 
এ ছাড়া জেলার কাউখালীতে ককটেল বিস্ফোরনের ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে উপজেলা যুবদলের সদস্য সচিব শারিফুল আজম সোহেলকে গ্রেফতার করা হয়েছে। একইরাতে জেলার ভান্ডারিয়া থানা পুলিশ ভান্ডারিয়া ছাত্রদল আহবায়ক মাহফুজ ইসলাম উজ্জল, সিনিয়র যুগ্ম আহবায়ক রিয়াজুল ইসলাম ইদ্রিস ও সদস্য ইব্রাহিম হোসেন হিরনকেও আটক করে। 
 
 কাউখালী থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. বনি আমিন জানান, গত রাত সাড়ে ১০টার দিকে উপজেলার  শিয়ালকাঠী ইউনিয়নের চৌরাস্তা এলাকায় ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে । ঘটনাস্হল থেকে ৪টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ২৩ জনকে নামীয় এবং ৩০-৪০ জনকে অজ্ঞাত করে মামলা দায়ের করা হয়েছে। 
 
জেলা বিএনপি’র আহবায়ক আলমগীর হোসেন বলেন,  ‘আগামী ১০ ডিসেম্বর ঢাকায় ঘোষিত কর্মসূচীকে বানচাল করতে সারা দেশের ন্যায় পিরোজপুরের বিভিন্ন উপজেলায় একের পর এক মিথ্যা মামলা দায়ের করে গন গ্রেফতার চলছে। মামলার কারনে নেতা-কর্মীরা এলাকা ছাড়া হচ্ছেন। 
 
 

comment / reply_from