• Thursday, 09 February 2023
ওমর ফারুকের মা’: দিলারা জামান

ওমর ফারুকের মা’: দিলারা জামান

ডেস্ক রিপোর্ট.
সন্তানের জন্য মায়ের অপেক্ষা সব সময়ই থাকে। আর সেই অপেক্ষার সত্য ঘটনা অবলম্বনে ‘ওমর ফারুকের মা’ সিনেমায় দেখা যাবে। এভাবেই বলেন বর্ষীয়ান অভিনেত্রী দিলারা জামান।তিনি আরও বলেন, বর্তমান প্রজন্ম এই সিনেমায় মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে। আমি চাই সরকার এমন ইতিহাসের গল্প নিয়ে আরও সিনেমা বানাবে।


গতকাল শনিবার (৩ ডিসেম্বর) রাজধানীর ফিল্ম আর্কাইভ ভবনের সেমিনার হলে প্রিমিয়ার হয়ে গেল সরকারি অনুদানের মুক্তিযুদ্ধভিত্তিক স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র ‘ওমর ফারুকের মা’। চলচ্চিত্রটির চিত্রনাট্য করেছেন মাসুম রেজা।

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রটিতে ‘ওমর ফারুকের মা’র চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান। ছবিটি প্রযোজনা ও পরিচালনা করেছেন জাহিদুল রহমান বিপ্লব। ১৯৭১ সালে যুদ্ধ চলাকালীন কোনো এক রাতে পাক বাহিনীর হাতে নির্মমভাবে হত্যার শিকার হয় ওমর ফারুক। এরপর ৪৬ বছর পেরিয়ে গেলেও ওমর ফারুকের মায়ের অপেক্ষার যেন শেষ হয় না। তার মা আজও ছেলের অপেক্ষায় রাতে ঘরের দরজা খোলা রাখেন। ছেলে ফিরে আসবে এই বিশ্বাসে। এই চলচ্চিত্র নির্মাণের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে দেশের লাখো শহীদদের এবং তাদের মায়েদের।


অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে আরও দেখা যাবে বন্যা মির্জা, নাজনীন হাসান চুমকি, খাইরুল আলম সবুজ, আইনুন পুতুল, শাহেদ শরীফ খান, সালমা রহমান, কাজী রাজু, মুকুল সিরাজ ও রোশেন শরীফ প্রমুখ।

 

comment / reply_from