• Friday, 27 January 2023
এসডিজি উপজেলা গড়ার লক্ষ্যে কালিগঞ্জে মত বিনিময় সভা অনুষ্ঠিত

এসডিজি উপজেলা গড়ার লক্ষ্যে কালিগঞ্জে মত বিনিময় সভা অনুষ্ঠিত

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: এসডিজি উপজেলা গড়ার লক্ষ্যে সাতক্ষীরার কালিগঞ্জে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ১১ টায় উপজেলা অফিসার্স ক্লাবে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ, খুলনা অঞ্চলের আয়োজনে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সিনিয়র সহ সভাপতি সাঈদ মেহেদীর সভাপতিত্বে বাংলাদেশি অর্থনীতিবিদ, উন্নয়নকর্মী, রাজনীতি বিশ্লেষক, স্থানীয় সরকার ও নির্বাচন বিশেষজ্ঞ, যুক্তরাষ্ট্রভিত্তিক দাতব্য সংস্থা 'দি হাঙ্গার প্রজেক্ট'-এর বাংলাদেশি শাখার পরিচালক ও বৈশ্বিক সহ-সভাপতি মত বিনিময় সভার প্রধান অতিথি ডঃ বদিউল আলম মজুমদার এসময়ে বক্তব্যে বলেন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়ন করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
দেশকে উন্নত সমৃদ্ধ করতে হলে সব নাগরিক ও সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানকে অন্তর্ভুক্ত করেই সামনের দিকে এগোতে হবে। বাংলাদেশের উন্নয়ন যাহাতে বাধাগ্রস্ত না হয়, এজন্য গণতন্ত্রকে আরও শক্তিশালী করা প্রয়োজন। পাশাপাশি প্রয়োজন সুশাসন ও জবাবদিহিতা। করোনা ভাইরাস এসডিজি বাস্তবায়নে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল। দেশের সকলের সম্মিলিত মোকাবিলায় সেটা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। আমরা শুধু সামনের দিকে এগিয়ে যেতে চাই।
 
মতবিনিময় সভায় বক্তব্য বিশেষ আলোচক ছিলেন দি হাঙ্গার প্রজেক্টের বিভাগীয় সমন্বয়ক মাসুদুর রহমান রঞ্জু, উপজেলা জাতীয় পাটির সভাপতি মাহবুবুর রহমান, কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ একে এম জাফরুল আলম বাবু, বিশিষ্ট সাহিত্যিক ও প্রবন্ধিক গাজী আজিজুর রহমান,  কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা আ'লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ হাবিব ফেরদৌস শিমুল, বিশিষ্ট আইনজীবি জাফরুল্লাহ ইব্রাহিম, ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীন, ইউপি চেয়ারম্যান ফেরদাউস মোড়ল, সাংবাদিক আশেক মেহেদী ও ইলাদেবী মল্লিক প্রমুখ।
 
সুজন কালিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু'র সঞ্চালনায় আত্মশক্তিতে বলীয়ান ব্যাক্তি কখনো দরিদ্র থাকতে পারেনা এই শ্লোগানে সভায় উপজেলার জনপ্রতিনিধি, রাজনীতিবীদ, শিক্ষাবীদ, সাংবাদিক, ঈমাম প্রতিনিধি, ইয়ুথ, এনজিও প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও সূধীবৃন্দ উপস্থিত ছিলেন।

comment / reply_from