• Friday, 03 February 2023
এরশাদ গণতন্ত্রকে রক্ষায় ক্ষমতা হস্তান্তর করেছিলেন,সে গণতন্ত্র এখন নির্বাসিতঃ মোস্তফা

এরশাদ গণতন্ত্রকে রক্ষায় ক্ষমতা হস্তান্তর করেছিলেন,সে গণতন্ত্র এখন নির্বাসিতঃ মোস্তফা

মোস্তাফিজুর রহমান, বদরগঞ্জ রংপুর প্রতিনিধিঃ 
 
গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রুপ নিশ্চিত করার জন্য প্রয়াত রাষ্ট্রপতি হু্সেইন মুহম্মদ এরশাদ ১৯৯০ সালের ৬ ডিসেম্বর ক্ষমতা হস্তান্তর করলেও সেই গণতন্ত্র এখন নির্বাসনে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্র্রেসিডিয়াম সদস্য এবং রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।
 
মঙ্গলবার( ৬ ডিসেম্বর) রাতে মহানগর মহিলা জাতীয় পার্টির আয়োজনে রংপুর মহানগরীর খামার মোড়ে মহানগর জাপার অস্থায়ী কার্যালয়ে সংবিধান সংরক্ষণ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। এসময় আরও বক্তব্য রাখেন, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল মাছুদ চৌধুরী নান্টু, মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা সদস্য সচিব হাজি আব্দুর রাজ্জাক, সহ সভাপতি লোকমান হোসেন ও জাহিদুল ইসলাম, জেলা যুব সংহতি সভাপতি হাসানুজ্জামান নাজিম, মহানগর যুব সংহতির সভাপতি শাহীন হোসেন জাকির, ছাত্র সমাজের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি মারুফ হোসেন তালুকদার প্রিন্স, মহানগর সভাপতি ইয়াসিন আরাফাত আসিফ, মহানগর মহিলা পার্টির যুগ্ম আহবায়ক জোসনা বেগম, রুনি খাতুন প্রমুখ।
 
এসময় মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, এরশাদের প্রত্যাশা ছিল বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ হবে। প্রত্যেকটা মানুষ তার কথা বলতে পারবে। প্রত্যেকটা মানুষ তার নেতা নির্বাচন করতে পারবে। এই বিষয়টা অনেক কস্টের, অনেক বেদনার। আমরা চাই হুসেইন মুহম্মদ এরশাদ যে কারণে ক্ষমতা তত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেছিলেন সেই দিনটি প্রতিষ্ঠিত হোক। তিনি বলেন সেকারণে এই দিনটি জাতীয় পার্টির নেতাকর্মীদের জন্য ঐতিহাসিক দিন। এরশাদ যে উদ্দেশ্যে সেটি করেছিলেন সেটি বাস্তবায়নের জন্য জাপা নেতাকর্মীরা বদ্ধপরিকর।
 

comment / reply_from