• Friday, 27 January 2023

এরদোয়ানের সাথে ফোনে কথা বললেন ঋষি সুনাক

এরদোয়ানের সাথে ফোনে কথা বললেন ঋষি সুনাক

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ানের সাথে দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়নসহ নানা ব্যাপারে কথা বলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। গত শুক্রবার টেলিফোনে কথা হয়েছে এ দুই নেতার।

মিডলইস্ট আই জানিয়েছে যে, ফোনালাপে বাণিজ্য এবং প্রতিরক্ষা খাতে পারস্পরিক সম্পর্ক ও সহযোগিতা জোরদারের পদক্ষেপ নিয়ে আলোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান ও ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তর ১০ নম্বর ডাউনিং স্ট্রিট থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, যুক্তরাজ্যে এবং তুরস্কের মধ্যে শক্তিশালী অংশীদারত্ব ও ক্রমবর্ধমান অর্থনৈতিক সম্পর্ককে স্বাগত জানিয়েছেন দুই নেতা।

বিনিয়োগ এবং সহযোগিতা বৃদ্ধির জন্য বাণিজ্যের ক্ষেত্রে বাধাগুলো দূর করার বিষয়ে (তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান ও ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক) প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন।

তুরস্কের যোগাযোগ অধিদপ্তর জানিয়েছে যে, ফোনালাপে ন্যাটোর দুই মিত্রের মধ্যে কৌশলগত দৃষ্টিভঙ্গির ওপর জোর দেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ান। এছাড়া, ইউক্রেন ইস্যুতেও কথা হয় তাঁদের মধ্যে।

এরদোয়ান বলেছেন যে, রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে অবিলম্বে আলোচনার পরিবেশ তৈরি হলে সেটি সব পক্ষের জন্যই ইতিবাচক হবে। -সূত্র : মিডলইস্ট আই, আল আরাবিয়্যাহ

comment / reply_from

related_post