• Saturday, 04 February 2023
এবার ইতিহাস গড়ল যে সিনেমা

এবার ইতিহাস গড়ল যে সিনেমা

আগেই ৮০তম গোল্ডেন গ্লোবের মনোনয়ন ঘোষণা হয়েছে। যেখানে দুই ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে এস এস রাজামৌলির ‘আরআরআর’। চলতি বছর মুক্তির পর বলিউডের মতো হলিউডেও ব্যাপকভাবে প্রশংসিত হয় ছবিটি। তখনই অনেক বিশ্লেষক আন্দাজ করেছিলেন, পুরস্কার অনুষ্ঠানগুলোয় মনোনয়ন পাবে ছবিটি। সেটিই হচ্ছে। গোল্ডেন গ্লোবের পর এবার ক্রিটিক চয়েস অ্যাওয়ার্ডসেও মনোনয়ন পেল।

বুধবার ঘোষণা করা হয়েছে ২৮তম ক্রিটিক চয়েস অ্যাওয়ার্ডসের মনোনয়ন। চমক জাগিয়ে পাঁচটি বিভাগে জায়গা করে নিয়েছে ভারতীয় ছবি ‘আরআরআর’। ভারত থেকে অস্কারের দৌড়ে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত যেতে না পারলেও নিজ উদ্যোগে অস্কারের জন্য লড়ছে ছবির নির্মাতারা। অনেকে মনে করছেন, গোল্ডেন গ্লোবের পর এবার ক্রিটিক চয়েসে মনোনয়ন অস্কারের মনোনয়নের দৌড়ে এগিয়ে দিল ছবিটিকে।

ভারতের সবচেয়ে সফল ছবি (আরআরআর)ছবিটি বিশ্বব্যাপী প্রায় ১ হাজার ৫০০ কোটি টাকা আয় করেছে। দুই স্বাধীনতা সংগ্রামী বন্ধুর গল্পে নির্মিত এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন রামচরণ এবং এনটিআর জুনিয়র। এর আগে গোল্ডেন গ্লোবে বেস্ট মোশন পিকচার-ফরেন ল্যাঙ্গুয়েজ ও বেস্ট অরিজিনাল সং—দুই ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে ২০২২ সালে ভারতের অন্যতম ব্যবসা সফল সিনেমাটি।

 

comment / reply_from