• Saturday, 04 February 2023

এক দিনে ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যু

এক দিনে ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যু

দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে আরও আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ২১৩ জনের মৃত্যু হলো। আর নতুন আক্রান্তসহ বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা ২ হাজার ৮৫১ জন।

আজ ১৫ নভেম্বর মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে আরও বলা হয়, ‘গত সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৬৯২ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭২ জন ও ঢাকার বাইরে ৩২০ জন। নতুন আক্রান্তসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৮৫১ জনে।’

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ‘চলতি এ বছরের ১ জানুয়ারি থেকে আজ (১৫ নভেম্বর) মঙ্গলবার পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৯ হাজার ৯৯২ জন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৬ হাজার ৯২৮ জন ডেঙ্গু রোগী।

এর আগে, গত ৩ নভেম্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছিলো। এরআগে গত ১৩ অক্টোবর এক দিনে ৮জনের মৃত্যু হয়েছিল।

comment / reply_from

related_post