• Tuesday, 31 January 2023
উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ প্রতিপাদ্য নিয়ে” কর্ণফুলীতে “ডিজিটাল উদ্ভাবনী মেলা

উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ প্রতিপাদ্য নিয়ে” কর্ণফুলীতে “ডিজিটাল উদ্ভাবনী মেলা "

ওসমান হোসাইন,কর্ণফুলী: ‘উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ’এ স্লোগানে এবং ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে কর্ণফুলী উপজেলা প্রশাসন কতৃক একদিনব্যাপী "ডিজিটাল উদ্ভাবনী মেলার" উদ্বোধন করা হয়েছে ।২৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০.৩০মি.উপজেলা প্রাঙ্গণে মেলায় ১৬টি সরকারি এবং ৩ টি বেসরকারি প্রতিষ্ঠান ও উদ্যোক্তা স্টলে তাদের ডিজিটাল সেবা প্রদর্শন করেন।

ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সভাপতি  আলহাজ্ব ফারুক চৌধুরী , উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশীদ।

ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন উপলক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশীদ সভাপতিত্বে  আলোচনা সভা  অনুষ্ঠিত  হয়।উক্ত সভায়  প্রধান  অতিথি ছিলেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের সভাপতি  আলহাজ্ব ফারুক চৌধুরী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী,উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক ও চরলক্ষ‍্যা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সোলায়মান তালুকদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ডা.ফারহানা মমতাজ,কর্ণফুলী থানা অফিসার ইনর্চাজ(ওসি) দুলাল মাহমুদ, সঞ্চালনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাবুল চন্দ্র নাথ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ডিজিটাল হয়েছে।এখন আমাদের স্বপ্ন স্মার্ট বাংলাদেশের এজন্য সরকারের সব দপ্তরকে সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে। আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়তে সবাই সচেতনতা এবং নিজ নিজ অবস্থান থেকে  এগিয়ে  আসতে হবে।

ইনশাআল্লাহ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে পারব।যেই ভাবে স্বপ্ন দেখাই,সেই ভাবে বাস্তবায়ন করেন আ'লীগ সরকার জননেত্রী শেখ হাসিনা পদ্মা সেতু, মেট্রোট্রেন আজ বাস্তবতা উদাহরণ।

ডিজিটাল উদ্ভাবনী জন্য প্রধানমন্ত্রী তথ্যও প্রযুক্তি উপদেষ্টা সজীবওয়াজেদ জয় প্রশংসনীয় আজ দেশের একমাএ  আইকন।ডিজিটাল হচ্ছে সব কিছু অফিস আদলত সবকিছুতে ডিজিটালের ছোঁয়া, স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে।

comment / reply_from