• Friday, 03 February 2023

উইলিয়ামসনের পদত্যাগ নিয়ে বিতর্ক: সুনাকের দুঃখ প্রকাশ

উইলিয়ামসনের পদত্যাগ নিয়ে বিতর্ক: সুনাকের দুঃখ প্রকাশ

গ্যাভিন উইলিয়ামসনকে মন্ত্রী পদে দায়িত্ব দেওয়ার বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। গত মঙ্গলবার সহকর্মীদের ধমক দেওয়া এবং উৎপীড়নের অভিযোগ ওঠার পর পদত্যাগ করেছেন উইলিয়ামসন। তারপরে গত বুধবার এ মন্তব্য করলেন সুনাক।

সংসদে প্রধানমন্ত্রীর সাপ্তাহিক প্রশ্নোত্তর পর্বে ঋষি সুনাক বলেন, ‘আমি স্পষ্টতই এমন একজনকে নিয়োগ দেওয়ার জন্য দুঃখিত, যাকে এই পরিস্থিতিতে পদত্যাগ করতে হয়েছে।’

বিরোধী লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার উইলিয়ামসনকে ‘দুঃখজনক উৎপীড়ক’ অভিহিত করেছেন ও তার নিয়োগের জন্য সুনাকের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেছেন।

জানা যায়, ঋষি সুনাক অক্টোবরের শেষের দিকে ব্রিটেনের তৃতীয় প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন। নিরাপত্তা লঙ্ঘনের দায়ে তার পূর্বসূরির বরখাস্ত করা সুয়েলা ব্র্যাভারম্যানকে স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে পুনরায় নিয়োগের জন্যও সমালোচনার সম্মুখীন হয়েছেন তিনি (ঋষি সুনাক)।

গত মঙ্গলবার উইলিয়ামসন বলেছিলেন, ‘গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হওয়ার পরে তিনি পদত্যাগ করছেন। সহকর্মীরা তার বিরুদ্ধে ধমক দেওয়ার অভিযোগ করেছেন। উইলিয়ামসন গত চার বছরে দু’বার অন্যান্য মন্ত্রীর ভূমিকা থেকে বরখাস্ত হয়েছেন।

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেছেন যে, সত্যিকারের দুঃখ নিয়েই সরকার থেকে পদত্যাগ করছেন। তবে, প্রধানমন্ত্রী ঋষি সুনাককে পেছনের সারি থেকে সম্পূর্ণ সমর্থন দেবেন।

ঋষি সুনাক বলেছেন, তিনি (ঋষি সুনাক) ‘বড় দুঃখের সঙ্গে’ উইলিয়ামসনের পদত্যাগ গ্রহণ করেছেন। -সূত্র : রয়টার্স

comment / reply_from