• Tuesday, 07 February 2023
ইসলামপুরে প্রাথমিক বিদ্যালয়ে বই সামনে দিয়ে বার্ষিক মূল্যায়ন পরীক্ষা

ইসলামপুরে প্রাথমিক বিদ্যালয়ে বই সামনে দিয়ে বার্ষিক মূল্যায়ন পরীক্ষা

ওসমান হারুনী,বিশেষ প্রতিনিধি,জামালপুর: জামালপুর জেলার ইসলামপুর উপজেলার টাবুর চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক মূল্যায়ন পরীক্ষা
পরীক্ষার্থী ছাত্রছাত্রীদের সামনে বই দিয়ে পরীক্ষা নেওয়া হয়েছে। গত ১৯ডিসেম্বর সোমবার ১১নংচরপুটিমারী ইনিয়নের টাবুরচর সরকারি
প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক মূল্যায়ন পরীক্ষা চলাকালীন সময়ে গিয়ে এমন চিত্র লক্ষ করা গেছে। ৫ম শ্রণীর বার্ষিক পরীক্ষার কক্ষে দেখা গেছে, বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা কক্ষ পরিদর্শক সোমা ফেরদৌসীর উপস্থিতে পরীক্ষার্থীরা বই সামনে খোলে দেখে দেখে উত্তর পত্র লিখছে। একই অবস্থা ৩য় ও ৪র্থ শ্রেনির কক্ষেও।

বই সামনে নিয়ে নকল করে বার্ষিক মূল্যায়ন পরীক্ষা দিচ্ছে শিক্ষার্থীরা। পরীক্ষা নয় যেন নকলের হাট বসেছে। বই সামনে দিয়ে নকল করার ব্যাপারে বিদ্যালয়ে উপস্থিত কক্ষ পরিদর্শক সহকারী শিক্ষক সোমা ফেরদৌসী, ইদ্রিস আলী ও রেজাউল কোন সদোত্তর দিতে পারেন নি। তবে করোনা কথা বলে তারা পরীক্ষার হলের অনিয়মের কথা পাশ কাটিয়ে যান।

এব্যাপারে বিদ্যালয়র প্রধান শিক্ষকের সাথে এব্যাপারে কথা বলতে চাইলে সহকারী শিক্ষকরা জানান, তিনি আজ অসুস্থ্যতার জন্য বিদ্যালয়ে আসেন। এছাড়াও বিলকিছ আক্তার নামে আরও একজন শিক্ষিকাও বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুন মান্নানের সাথে মুঠোফনে কথা হলে তিনি বিষয়টি পত্রিকায় লেখা লেখি না করার জন্য বলেন। এব্যাপারে ক্লাস্টার এটিও উপজেলা সহকারী শিক্ষা অফিসার আ:গফুর জানান, তিনি পরিক্ষার্থীর সামনে বই দিয়ে পরীক্ষার নেওয়ার ব্যাপারে অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। ছবি ক্যাপশন:-কক্ষ পরিদর্শক সোমা ফেরদৌসীর উপস্থিতিতে বই দেখে পরীক্ষা দিচ্ছে ৫ম শ্রনির ছাত্ররা।

comment / reply_from