• Tuesday, 07 February 2023

ইরানের জালে প্রথমার্ধেই ইংল্যান্ডের ৩ গোল

ইরানের জালে প্রথমার্ধেই ইংল্যান্ডের ৩ গোল

কাতার বিশ্বকাপে ইংল্যান্ড নিজেদের ফেভারিট মেনেই মাঠে নেমেছে। মাঠে নেমেই নিজেদের ফেভারিট মনে করার প্রমাণও দিয়েছেন জনপ্রিয় এ ফুটবলাররা। এ ম্যাচে ইরানকে ৩ গোল দিয়ে বিরতিতে যায় ইংলিশরা।

প্রথম ম্যাচে আল রাইয়ানের খলিফা স্টেডিয়ামে এশিয়ান টিম ইরানের মুখোমুখি হয় ইংল্যান্ড দল।

তুলনামূলকভাবে দুর্বল হলেও ইরানকে কোনোই ছাড় দেয়নি ইংল্যান্ড। প্রথম ৩৫ মিনিট ইরানের ডিফেন্স ভাঙতে পারেনি ইংল্যান্ড দল। এ ম্যাচের ৩৫তম মিনিটে দুর্দান্ত হেডে ইরানের গোলের তালা খোলেন জুড বেলিংহ্যাম। খেলার ৪৩ মিনিটে দ্বিতীয় গোল করেন বুকায়ো সাকা ও ৪৫তম মিনিটে তৃতীয় গোল করেন রাহিম স্টার্লিং।

গোলরক্ষক আলিরেজা বেইরানভান্ড আহত হলে খেলা নষ্ট হয়ে যায় প্রায় ১৪ মিনিট। প্রথমার্ধ শেষ হওয়ার পরে এই ১৪ মিনিটকে ইনজুরি টাইম হিসেবে গণ্য করা হয়।

খেলার শুরুর দিকে সতীর্থ ফুটবলারের সাথে ধাক্কা থেয়ে চোটাক্রান্ত হয়ে মাঠ ছাড়েন ইরানের গোলরক্ষক আলিরেজা। তার পরিবর্তে হোসেন হোসেইনি ওয়ার্ম আপ করে মাঠে নামেন খেলতে। এত বড় মঞ্চে তার অবশ্য সেভাবে খেলার তেমন অভিজ্ঞতা নেই। যে জন্য ১৫ মিনিটেই ৩ গোল খেয়ে বসে ইরান।

ইরান : আলিরেজা বেইরানবন্দ, সাদগে মহারামি, মোর্তেজা পৌরালিগাঞ্জি, জালাল হোসেইনি, মিলাদ মহাম্মেদি, আহমেদ নৌরালাহি, সইদ ইজাতোলাহি, এহসান হজসাফি, আলিরেজা জাহানবখস ও মেহদি তারেমি এবং বাহিদ আমিরি। এছাড়া, কোচ : কার্লোস কুইরোজ।

ইংল্যান্ড : জর্ডন পিকফোর্ড, কাইরান ট্রিপিয়ার, হ্যারি ম্যাগুয়ের, জন স্টোনস, লুক শ, ডেক্লান রাইস, ফিল ফোডেন, জুড বেলিংহ্যাম, বুকাও সাকা ও রহিম স্টার্লিং এবং হ্যারি কেন। আর কোচ: গ্যারি সাউথগেট।

comment / reply_from